সোহান আউট হয়ে দলকে বিপদে ফেলেছে : ডমিঙ্গো

ক্রিকেট দুনিয়া November 29, 2021 484
সোহান আউট হয়ে দলকে বিপদে ফেলেছে : ডমিঙ্গো

চতুর্থ দিন ব্যাটিংয়ের সময় বাংলাদেশ আরও বড় লক্ষ্য ছুঁড়ে দেওয়ার ইঙ্গিত দিচ্ছিল। বাংলাদেশের এই ব্যর্থতার পেছনে বড় দায় নুরুল হাসান সোহানের। ইয়াসির আলী চৌধুরী রাব্বির কনকাশন সাবস্টিটিউট হিসেবে সোহান ব্যাট হাতে নামেন ৬ উইকেট পতনের পর।


ক্রিজে সেট ব্যাটার নুরুল হাসান সোহানের সাথে ধীরে ধীরে দলকে আলোর পথ দেখাচ্ছিলেন। কিন্তু স্পিনার সাজিদ খানকে লং অনে ছক্কা হাঁকাতে গিয়ে তালুবন্দী হন। তাতে দলও খেই হারিয়ে ফেলে। দলীয় ১৫৩ রানে সোহান ফিরে গেলে ধ্বস নামে। দলীয় ১৫৭ রানে লিটনও আউট হয়ে যান। শেষপর্যন্ত বাংলাদেশের ইনিংস থামে ১৫৭ রানেই।


দিনশেষে বারবার প্রশ্ন উঠছে, গুরুত্বপূর্ণ সময়ে কেন সোহান এই উচ্চাভিলাষী শট খেলতে গেলেন। সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডমিঙ্গোর কাঠগড়ায় দাঁড় করেছেন সোহানের এই উইকেটকে।


তিনি বলেন, ‘খেলোয়াড়দের নিয়ে গণমাধ্যমে আমি সমালোচনা করব না। কিন্তু আমার মনে হয় আমরা তখন মোমেন্টাম পাচ্ছিলাম। আমরা আসলে তখন ম্যাচে এগিয়ে ছিলাম। ১৯৬ রানে এগিয়ে ছিলাম, হাতে চারটি উইকেট ছিল। দুই ব্যাটারর ভালো অবস্থানে ছিল। এই জুটি আরও ৪০-৫০ রাজ করতে পারলে পাকিস্তানকে চাপে ফেলতে পারতাম। তখন তারা দিনের শেষ এক ঘণ্টায় ব্যাটিংয়ে নামত।’


সোহানের ভুল মানতে কোনো আপত্তি নেই কোচের, যিনি কিনা খেলোয়াড়দের ভুলত্রুটি নিয়ে আলোচনা করেন কমই। ডমিঙ্গো বলেন, ‘আপনি যদি সোহানকে জিজ্ঞেস করেন এই বলটিতে তার কী করা উচিৎ ছিল, সে হয়ত আর এই শট খেলবে না। তবে সোহান এই শট দিয়ে তাকে এবং দলকে বিপদে ফেলে দিয়েছে, এতে কোনো সন্দেহ নেই।’


সূত্রঃ বিডিক্রিকটাইম