হেরেও টি-টেন লিগে প্লে-অফ নিশ্চিত করলো বাংলা টাইগার্স

ক্রিকেট দুনিয়া November 29, 2021 1,622
হেরেও টি-টেন লিগে প্লে-অফ নিশ্চিত করলো বাংলা টাইগার্স

অবশেষে থামলো বাংলা টাইগার্সের জয়রথ। টুর্নামেন্টের ২৪তম ম্যাচে ডোয়েন ব্র্যাভোর দিল্লি ১২ রানে পরাজিত করে ফ্যাফ ডু’প্লেসির বাংলা টাইগার্সকে। ইয়ন মরগানের দারুণ ব্যাটিং আর ড্রেকসের দুর্দান্ত বোলিংয়ের কাছেই পরাজিত হয় বাংলা টাইগার্স।


তবে হারলেও পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে থেকে ১০ পয়েন্ট নিয়ে দুই ম্যাচ হাতে রেখেই প্লে-অফ নিশ্চিত করে টাইগার্সরা। শুধু বাংলা টইগার্সই নয় মোটামুটি প্লে-অফের চার দলই নিশ্চিত হয়েছে।


কেননা পয়েন্ট টেবিলে প্রথম চার দলের পয়েন্ট প্রায় সমান। শীর্ষে থাকা ডেকানের পয়েন্ট ১২, সমান পয়েন্ট দ্বিতীয়তে থাকা টিম আবু ধাবিরও। তৃতীয়তে থাকা বাংলা টাইগার্সের পয়েন্ট ১০। চতুর্থতে থাকা দিল্লি বুলসের পয়েন্টও সমান ১০।


অন্যদিকে পাঁচে থাকা নর্দানের পয়েন্ট ৪। বাকি দুই ম্যাচে জিতলেও ৮ পয়েন্ট হবে তাদের ফলে কোন সম্ভাবনা থাকছেনা। আর তাই টপ চারের৷ এখনকার দলগুলোই খেলবে প্লে-অফে। টেবিলে সবার নিচে আছে এখন পর্যন্ত কোন ম্যাচ না জেতা চেন্নাই ব্রেভস।


জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নামে দিল্লি। তারা নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১০০ রান তোলে।


ইয়ন মর্গ্যান দলের হয়ে সবথেকে বেশি ৩৫ রান সংগ্রহ করেন। ১৯ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া রহমানুল্লাহ গুরবাজ ১৩, লিউক রাইট ১১ ও গুলবদিন নায়েব ১১ রান করেন। ব্যাভো নট-আউট থাকেন ২ বলে ৯ রান করে।


মোহম্মদ আমির ২ ওভারে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। জেমস ফকনার দখল করেন ১৮ রানে ২টি উইকেট। ২১ রানে ২টি উইকেট নেন লিউক ফ্লেচার।


পালটা ব্যাট করতে নেমে বাংলা টাইগার্স ১০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৮৮ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। ক্যাপ্টেন ডু’প্লেসি ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৬ রান করেন। লিউক ফ্লেচার অপরাজিত থাকেন ১৯ রান করে।


ডমিনিক ড্রেকস ২ ওভারে মাত্র ৯ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। আদিল রশিদ নিয়েছেন ১৬ রানে ২ উইকেট। ব্র্যাভো ২৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ড্রেকস। - স্পোর্টসজোন২৪