র‍্য্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর আজম, দশের বাইরে কোহলি

ক্রিকেট দুনিয়া 25 Nov 2021 at 11:12am 350
Googleplus Pint
র‍্য্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর আজম, দশের বাইরে কোহলি

বিশ্বকাপ শেষেই বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হাসেনি পাকিস্তান অধিনায়কের ব্যাট। মিরপুরে সেই তিন ম্যাচের সিরিজে সর্বসাকুল্যে ২৭ রান করেছিলেন বাবর আজম, যেখানে তিন ইনিংসে তার রান সংখ্যা ছিলো ৯(১০), ১(৫) এবং ১৯(২৫)।


আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৭০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৬৫ ইনিংসে ব্যাট করতে নেমে এইবার প্রথম টানা তিন ইনিংসে অন্তত একবারও ২০ রান করতে পারেননি বাবর।


যার ফলে ব্যাটারদের আইসিসি টি-টোয়েন্টি র‍্য্যাঙ্কিংয়ে ৭৫ রেটিং পয়েন্ট হারিয়েছেন পাকিস্তানি ওপেনার। তবে দুইয়ে থাকা ইংলিশ ব্যাটার ডেভিড মালানের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে থেকে এখনো র্য্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর আজম।


অন্যদিকে আরও একধাপ পিছিয়ে সেরা দশের বাইরেই চলে গেছেন ভারতের বিরাট কোহলি। বর্তমানে ব্যাটারদের আইসিসি টি-টোয়েন্টি র‍্য্যাঙ্কিংয়ে তার অবস্থান ১১ নম্বরে।


আর এর ফলে বাবর আজমই এখন বিশ্বের একমাত্র ব্যাটার, যিনি তিন ফরম্যাটেই আইসিসি র‍্য্যাঙ্কিংয়ের সেরা দশে রয়েছেন। ওয়ানডে আর টি-টোয়েন্টিতে এক নম্বরে থাকা বাবর, টেস্টে আছেন সাত নম্বরে।


অন্যদিকে টি-টোয়েন্টিতে ১১ নম্বরে নেমে যাওয়া বিরাট কোহলি, ওয়ানডে র‍্য্যাঙ্কিংয়ে দুই নম্বরে এবং টেস্টে আছে বাবরের একধাপ উপরে অর্থাৎ ছয় নম্বরে।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)