ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়লো পাকিস্তান

ক্রিকেট দুনিয়া October 24, 2021 984
ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়লো পাকিস্তান

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। দুই ফরম্যাটের বিশ্বকাপে এবারই প্রথম চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারের স্বাদ দিল পাকিস্তান।


দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান জড়ো করে ভারত। ৬ রানের মধ্যেই দুই ওপেনারকে ফিরিয়ে চাপ সৃষ্টি করে পাকিস্তান। সেই চাপ সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি।


৫ চার ও ১ ছক্কায় ৪৯ বলে ৫৭ রানের ইনিংসে কোহলি দলকে এনে দেন লড়াকু সংগ্রহের ভিত। দৃঢ়তা দেখিয়েছেন রিশভ পান্টও। ৩০ বলের মোকাবেলায় ২টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৩৯ রান করেন তিনি।


অন্যান্যদের মধ্যে রবীন্দ্র জাদেজা ১৩, হার্দিক পান্ডিয়া ১১ ও সূর্যকুমার যাদব ১১ রান করেন। পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদি ৩টি ও হাসান আলী ২টি উইকেট শিকার করেন। একটি করে উইকেট পান শাদাব খান ও হারিস রউফ।


জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার অধিনায়ক বাবর আজম ও উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। কোনো উইকেট না হারিয়ে ১৩ বল ও ১০ উইকেট হাতে রেখেই দলটি পৌঁছে যায় জয়ের বন্দরে।


রিজওয়ান ৫৫ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন, হাঁকান ৬টি চার ও ৩টি ছক্কা। ৫২ বলের মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কায় ৬৮ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন বাবর।


• সংক্ষিপ্ত স্কোর


টস : ১৫১/৭ (২০ ওভার)

কোহলি ৫৭, পান্ট ৩৯

শাহীন ৩১/৩, হাসান ৪৪/২


পাকিস্তান : ১৫২/০ (১৭.৫ ওভার)

রিজওয়ান ৭৮*, বাবর ৬৮*

বুমরাহ ২২/০


ফল : পাকিস্তান ১০ উইকেটে জয়ী।


সূত্রঃ বিডিক্রিকটাইম