যেসব কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি উত্তেজনা ছড়াতে পারে

ক্রিকেট দুনিয়া 24 Oct 2021 at 1:42pm 310
Googleplus Pint
যেসব কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি উত্তেজনা ছড়াতে পারে

পরিসংখ্যানের বিচারে গত পাঁচটি মুখোমুখি ম্যাচে যদিও বাংলাদেশের চেয়ে পিছিয়ে আছে শ্রীলঙ্কা, কিন্তু দাসুন শানাকা মনে করেন বর্তমান অবস্থানে সাকিব-মাহমুদুল্লাহর দলটির চেয়ে এগিয়ে আছেন তারা।


ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দাসুন শানাকা বলেছেন, বাছাইপর্বে ওমান ও পাপুয়া নিউ গিনির সাথে জিতে ফর্মে ফিরেছে বাংলাদেশ। কিন্তু সামগ্রিকভাবে শ্রীলঙ্কা এগিয়ে, শ্রীলঙ্কার জয়ের সম্ভাবনাই বেশি।


শানাকার মতে, ক্রিকেট খুবই স্বল্প সময়ের খেলা এখানে কোনো পূর্বানুমান নাও খাটতে পারে। বাংলাদেশকে সম্প্রতি শ্রীলঙ্কা প্রস্তুতি ম্যাচে হারিয়েছে, এটা নিশ্চিতভাবেই দলটিকে বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দ্রুত শ্রীলঙ্কার ছয়টি উইকেট ফেলে দেয়ার পরেও শেষ পর্যন্ত জিততে পারেনি।


বাংলাদেশের বিপক্ষে খেলার আগে শ্রীলঙ্কার এই দলটি তেতে থাকবে, ২০১৮ সাল থেকেই শ্রীলঙ্কা ও বাংলাদেশের ক্রিকেটে বৈরি সম্পর্ক।


২০১৮ সালে নিদাহাস ট্রফির একটি ম্যাচে মাঠেই আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে অস্বীকৃতি জানায় বাংলাদেশের ক্রিকেটাররা। এই ম্যাচ শেষে ‘কোবরা ড্যান্স’ দিয়ে শ্রীলঙ্কার ক্রিকেট দলের সামনে উদযাপন করেন বাংলাদেশের ক্রিকেটাররা।


সূত্রঃ নয়া দিগন্ত অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)