বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে দুঃসংবাদ পেলো শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া 23 Oct 2021 at 6:24pm 690
Googleplus Pint
বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে দুঃসংবাদ পেলো শ্রীলঙ্কা

আগামীকাল বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরু করবে শ্রীলঙ্কা। এই ম্যাচের আগে বড় দুঃসংবাদ উড়ে এলো লঙ্কান শিবিরে। মূল পর্বের প্রথম ম্যাচে রহস্যময় স্পিনার মহেশ থিকসানাকে পাচ্ছেনা তারা। ইনজুরির কারণে প্রথম ম্যাচে বিশ্রামে থাকবেন এই স্পিনার।


মাত্র দুই মাস আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া থিকসানা বিশ্বকাপ বাছাইপর্বে দারুণ ছন্দে ছিলেন। আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ৪৫ রানে আট উইকেট নেন তিনি। লঙ্কানদের সহজে মূলপর্বে কোয়ালিফাই করার অন্যতম নায়ক ছিলেন এ ২১ বছর বয়সী স্পিনার।


তবে বাংলাদেশের জন্য সুখবর। মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে রোববার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সেই ম্যাচে চোটের কারণে থাকছেন না থিকসানা। শ্রীলঙ্কার ক্যাম্প থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে সাইড স্ট্রেইনের কারণে এই স্পিনারকে নিয়ে প্রথম ম্যাচে ঝুঁকি নিতে চায় না তারা।


নেদারল্যান্ডসের বিপক্ষে ২০ রানে তিন উইকেট নেন থিকসানা। বোলিংয়ের সময় চোট পাওয়ায় তাকে ফিল্ডিং করতে দেখা যায়নি।পরে শ্রীলঙ্কান ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশা নিশ্চিত করেন থিকসানার চোটের বিষয়টি। প্রথম ম্যাচ না খেললেও মূলপর্বের বাকি ম্যাচ খেলবেন তিনি- এমনটা প্রত্যাশা করছে লঙ্কান ম্যানেজমেন্ট।


সংবাদমাধ্যমকে রাজাপাকশা বলেন, ‘তাকে প্রথম ম্যাচে খেলিয়ে বাকি ম্যাচে না পাওয়ার ঝুঁকি আমরা নিতে চাই না। আমি যতদূর জানি, সে প্রথম ম্যাচে খেলছে না। সুস্থ হয়ে বাকি ম্যাচগুলোতে খেলবে, তেমনটা আশা করছি।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)