বড় লক্ষ্য তাড়া করেও সহজেই ইংল্যান্ডকে হারালো ভারত

ক্রিকেট দুনিয়া October 19, 2021 899
বড় লক্ষ্য তাড়া করেও সহজেই ইংল্যান্ডকে হারালো ভারত

প্রথম প্রস্তুতি ম্যাচে বড় টার্গেট তাড়া করেও ইংল্যান্ডকে সহজেই হারিয়েছে ভারত। দুবাইয়ে সোমবারের এ ম্যাচে ৬ বল বাকি থাকতেই ৬ উইকেটে জিতে যায় ভারতীয় দল।


দারুণ ব্যাট করেন দুই ওপেনার কে এল রাহুল ও ঈশান কিশন। ৪৬ বলে ৭০ রান করে রিটায়ার্ড হার্ট হন ইশান আর ২৪ বলে ৫১ রান করেন রাহুল। তবে রান পাননি বিরাট কোহলি। আর ব্যাট করেননি রোহিত শর্মা।


প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৮ রানের বিরাট স্কোর করে ইংল্যান্ড। প্রথম দিকে জেসন রয় ও জস বাটলাদের উইকেট পেয়ে যান মুহাম্মদ শামি। দাউইদ মালানও ১৮ বলে ১৮ রান করে আউট হন। ৭৭ রানেই তিন উইকেট পড়ে যায় ইংল্যান্ডের।


হাল ধরেন জনি বেয়ারস্টো (৩৬ বলে ৪৯) ও লিয়াম লিভিংস্টোন (২০ বলে ৩০)। লিভিংস্টোনকে ফেরান শামি। আর বেয়ারস্টোকে বোল্ড করেন যশপ্রীত বুমরা। ৪৩ রান করে অপরাজিত থাকেন মইন আলি।


৪ ওভারে ৪০ রান দিয়ে তিন উইকেট নেন শামি। চার ওভার বল করে ৫৪ রান দিয়েও উইকেট পাননি ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট পান বুমরা ও রাহুল চাহার।


জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে ভারত। অর্ধশত রান করেন দুই ওপেনার কে এল রাহুল ও ঈশান। মাত্র ২৪ বলে ৫১ রান করেন রাহুল। কোহলি ১১ রান করেই ফেরেন তিনি।


১৪ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন ঋষভ পন্থ। সূর্যকুমার যাদব (৯ বলে ৮) দ্রুত আউট হলেও হার্দিক পান্ডেকে সাথে নিয়ে ভারতকে জেতান পন্থ। ১০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন হার্দিক। ডেভিড উইলি, মার্ক উড ও লিয়াম লিভিংস্টোন একটি করে উইকেট পান।


সূত্রঃ স্পোর্টসজোন২৪