মাহমুদউল্লাহদের স্কটল্যান্ড বুঝিয়ে দিল ‘এটা মিরপুর নয়’

ক্রিকেট দুনিয়া 18 Oct 2021 at 10:24am 287
Googleplus Pint
মাহমুদউল্লাহদের স্কটল্যান্ড বুঝিয়ে দিল ‘এটা মিরপুর নয়’

নিজেদের হোম গ্রাউন্ড মিরপুরে বড় বড় দলের বিপক্ষে সিরিজ জয়ের পরও মিরপুরের উইকেট নিয়ে সেই সময়ও উঠেছিল সমালোচনার ঝড়। কেননা বিশ্বকাপের প্রস্তুতির জন্য মিরপুরের উইকেট কতটা আদর্শপূর্ণ সেটা নিয়েই ছিল সবচেয়ে বড় প্রশ্ন।


আর সেই প্রশ্নের জবাব যেন অনেকটা মিলেছে বিশ্বকাপের প্রথম ম্যাচেই। রোববার ওমানের মাস্কাটে লাল-সবুজের প্রতিনিধিরা উপহার দিল এক রাশ হতাশা। বাংলাদেশকে ৬ রানে হারিয়ে আসর মাতিয়ে দিয়েছে স্কটল্যান্ড। আগে ব্যাট করে তাদের করা ১৪০ রানের জবাবে ১৩৪ রানে থামে বাংলাদেশ।


ম্যাচ জিততে এক পর্যায়ে শেষ ৩ ওভারে দরকার ছিল ৩৭ রান। সাবলীল খেলতে থাকা আফিফ হোসেন ছক্কার প্রয়োজনে উঠিয়ে মারতে গিয়ে ওই ওভারে ধরা পড়েন মার্ক ওয়াটের বলে। আসে মাত্র ৫ রান। সম্ভাবনা হয়ে যায় আরও নিভু নিভু।


পরের ওভারে নুরুল হাসান সোহানকে ছাঁটেন ব্র্যাড হুইল। ওই ওভারে এক ছয় মেরে ধুঁকতে থাকা মাহমুদউল্লাহও ধরা পড়েন বাউন্ডারি লাইনে। ম্যাচ অনেকটাই মুঠোয় চলে যায় স্কটিশদের। শেষ ওভারে ২৪ রান দরকার হলে শেখ মেহেদী কিছু রান এনে হারের ব্যবধানই কমিয়েছেন।


উইকেট ছিল কিছুটা মন্থর। তবে স্কটল্যান্ডের বোলিং আক্রমণের বিপক্ষে রান তাড়ার সমীকরণ কঠিন ছিল না। শুরুতে ওপেনারদের হারানোর পর দুই অভিজ্ঞ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম অনেকটা সময় ক্রিজে ছিলেন। কিন্তু টি-টোয়েন্টির চাহিদা মেটেনি তাদের ব্যাটে।


ফর্ম হারানো মুশফিক শুরুতে জড়তা কাটিয়ে পুষিয়েছিলেন কিছুটা কিন্তু সাকিব খেলেন অসম্ভব মন্থর গতিতে। তার ২৮ বলে ২০ রানের ইনিংসটাই রান তাড়ার গতি করে দেয় উলটো। অধিনায়ক মাহমুদউল্লাহও শেষ পর্যন্ত টিকে ২২ বলে করেছেন ২৩ রান।


অথচ স্কটল্যান্ড ৫৩ রানে ৬ উইকেট হারানোর পর শেষ ৮ ওভারে স্কোরবোর্ডে রান তোলে ৮৪। এমনকি দশ-এগারো নম্বরে নেমেও ছক্কা হাঁকান স্কটিশ ব্যাটাররা। অথচ দীর্ঘক্ষণ ব্যাটিং করেও সফল হতে পারেননি সাকিবরা। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)