অত্যাধুনিক যেসব প্রযুক্তি থাকছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে

ক্রিকেট দুনিয়া 16 Oct 2021 at 6:28pm 452
Googleplus Pint
অত্যাধুনিক যেসব প্রযুক্তি থাকছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে

আগামীকাল ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহার। আধুনিক ক্যামেরার ব্যবহারের মাধ্যমে দর্শকদের চোখের সামনে তুলে ধরা হবে বিশ্বকাপের ধ্রুপদী লড়াই।


প্রতিটি ভেন্যুতে খেলা সম্প্রচারের কাজে অন্তত ৩৫টি ক্যামেরা ব্যবহার করা হবে। থাকছে লাইভ প্লেয়ার ট্র্যাকিং ও কুইডিচ ট্র্যাকার। প্রথমবারের মত দেখা যাবে ব্যাট ট্র্যাকিং, যা বল ট্র্যাকিং এবং এজ ডিটেকশনের পাশাপাশি নির্দিষ্ট কিছু ম্যাচে হক আই সুবিধা প্রদান করবে।


দুইশটিরও বেশি দেশে আইসিসির অংশীদার হয়ে প্রায় ১০ হাজার ঘণ্টা লাইভ কভারেজে নিযুক্ত থাকছে বিভিন্ন সম্প্রচার মাধ্যম। একেকটি ম্যাচ শেষ হওয়ার পরপরই হাইলাইটস পাওয়া যাবে আইসিসির ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে।


এবার খেলা সম্প্রচারে ব্যবহৃত হবে বাংলা ভাষাও, আর তা ভারতের স্টার স্পোর্টস নেটওয়ার্কের কল্যাণে। ক্রীড়া সম্প্রচার মাধ্যমটি ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল, তেলেগু, কন্নড়, বাংলা ও মালায়লাম ভাষায় খেলা সম্প্রচার করবে। এছাড়া আইসিসির লাইভ শোগুলোতে শোনা যাবে হিন্দি, উর্দু ও বাংলা ভাষা।


বাংলাদেশে খেলা দেখা যাবে তিনটি টিভি চ্যানেল- জিটিভি, টি স্পোর্টস, বিটিভিতে। এছাড়া র‍্যাবিটহোল ও বায়োস্কোপের মাধ্যমে অনলাইনে খেলা দেখতে পারবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমী দর্শকরা। - বিডিক্রিকটাইম

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)