কলকাতাকে হারিয়ে চতুর্থ বারের মতো শিরোপা জিতলো চেন্নাই

ক্রিকেট দুনিয়া October 16, 2021 659
কলকাতাকে হারিয়ে চতুর্থ বারের মতো শিরোপা জিতলো চেন্নাই

চতুর্থ বারের মতো শিরোপা জিতল চেন্নাই সুপার কিংস। ফাইনালে নাইটদের ২৭ রানে হারিয়ে চতুর্থবারের মতো আইপিএল শিরোপা ঘরে তুলে মহেন্দ্র সিং ধোনির দল।


এদিন আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে চেন্নাই। জবাবে ৯ উইকেটে ১৬৫ রান তুলতে সক্ষম হয় কলকাতা নাইট রাইডার্স।


রান তাড়া করতে নেমে কলকাতাকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার শুভমন গিল৷ ভেনকাটেশ আইয়ার। দুজনেই ফিফটির দেখা পেয়েছিলেন। ওপেনিংয়ে আসে ৯১ রানের জুটি।


৩২ বলে ৫০ করে ফেরেন আইয়ার। তার ফেরার পরই ছন্দপতন শুরু হয়। নিতিশ রানা ফেরেন কোন রান করার আগেই। গিল ফিফটির পরই ৫১ রানে ফেরেন ৪৩ বল খেলে।


দিনেশ কার্তিক কিছুটা আশা জাগিয়েও ৬ বলে ৯ রান করে আউট হন। বল হাতে ব্যর্থ সাকিব ব্যাট হাতে নেমে প্রথম বলেই এলবিডব্লুরর ফাঁদে পড়ে গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন।


অধিনায়ক মরগান ৮ বলে ৪ রান করে ফিরলে শেষ হয় কলকাতার আশা। ফলে ৯১/০ থেকে ৩৪ রান তুলতে ১২৫ রানের ভেতর ৮ উইকেট হারায় কলকাতা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৬৫ রানে থামে ইনিংস।


এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ সুচনা করেন চেন্নাইয়ের দুই ওপেনার গায়ককোয়ার্ড ও ডু প্লেসিসও। ৬১ রানের জুটি গড়েন তারা। এরপর গায়কোয়ার্ড ফিরলেও দারুণ ব্যাটিং করেন ডু প্লেসিস।


তার ৫৯ বলে ৮৬ রানের ইনিংস ভর করেই বড় পুঁজি পায় চেন্নাই। এছাড়াও উথাপ্পা ১৫ বলে ৩১ ও মইন আলী ২০ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন। কলকাতার হয়ে বোলিংয়ে এদিন ৩ ওভারে ৩৩ রান দেন সাকিব। পাননি কোন উইকেট।


সূত্রঃ স্পোর্টসজোন২৪