ফাইনালে মুখোমুখি হচ্ছে চেন্নাই-কলকাতা, দেখে নিন সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া October 15, 2021 911
ফাইনালে মুখোমুখি হচ্ছে চেন্নাই-কলকাতা, দেখে নিন সম্ভাব্য একাদশ

আইপিএলের চতুর্দশ আসরের ফাইনাল ম্যাচে আজ (১৫ অক্টোবর) মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। কলকাতার হয়ে এই ম্যাচেও মাঠ মাতাতে দেখা যেতে পারে বাংলাদেশি অলরাউন্ডার সাকিবকে।


আইপিএল মিশন সম্পন্ন করতে সাকিব এখনও বিশ্বকাপ দলের সাথে যোগ দেননি। এই ম্যাচ জিতে শিরোপা জয়ের তৃপ্তি নিয়ে সাকিব বিশ্বকাপ মিশনে যোগ দেবেন, এমন প্রত্যাশা বাংলাদেশি সমর্থকদের। হাই ভোল্টেজ ম্যাচটির ভেন্যু দুবাই স্টেডিয়াম। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।


শেষ ম্যাচে দুই দলই নামবে নিজেদের সেরা একাদশ নিয়ে। কম্বিনেশনের কারণে সাকিব আসরের বেশিরভাগ ম্যাচে খেলার সুযোগ না পেলেও দলের সর্বশেষ চার ম্যাচে নিয়মিত খেলেছেন, পারফর্মও করেছেন ভালো। এই চার ম্যাচে কোনো পরাজয় দেখেনি নাইটরা।


যদিও একাদশে থাকার ক্ষেত্রে সাকিবের বড় প্রতিদ্বন্দ্বী আন্দ্রে রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডার ফিট হয়ে ওঠায় দুবাইয়ের উইকেট বিবেচনায় তিনি একাদশে জায়গা পাওয়ার বড় দাবীদার। তবে সাকিবের ফর্ম তার পক্ষে কথা বলছে।


গত তিন ম্যাচ ধরেই অপরিবর্তিত ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলের একাদশ। চেন্নাই জয়ের ছন্দ ধরে রাখতে এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামতে পারে। সর্বশেষ ম্যাচে ভালো করা রবিন উথাপ্পা একাদশে থাকলে একাদশে সুযোগ পাবেন না সুরেশ রায়না।


• একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ


চেন্নাই সুপার কিংস : রুটুরাজ গাইকোয়াদ, ফাফ ডু প্লেসিস, মঈন আলী, রবিন উথাপ্পা, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডোয়াইন ব্রাভো, শার্দূল ঠাকুর, দীপক চাহার, জশ হ্যাজলউড।


কলকাতা নাইট রাইডার্স : ভেঙ্কাটেশ আইয়ার, শুবমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), সাকিব আল হাসান/আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, শিভম মাভি, বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন।


সূত্রঃ বিডিক্রিকটাইম