আয়ারল্যান্ডের কাছেও বড় ব্যবধানে হারলো বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া October 14, 2021 2,230
আয়ারল্যান্ডের কাছেও বড় ব্যবধানে হারলো বাংলাদেশ

শ্রীলঙ্কার কাছে প্রস্তুতি ম্যাচ হারা টাইগারদের আইরিশরা হারিয়েছে ৩৩ রানের বড় ব্যবধানে। আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড জড়ো করে ১৭৭ রান। ৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত গ্যারেথ ডিলানি ছিলেন সর্বোচ্চ স্কোরার, হাঁকান ৩টি চার ও ৮টি ছক্কা। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন।


অন্যান্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে ২২, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল ৯ বলে ৯ রান করেন। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি ও নাসুম আহমেদ একটি উইকেট শিকার করেন। তাসকিন, সৌম্য সরকার ও শেখ মেহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, নাসুম, শরিফুল ইসলাম।


জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫ রানের মধ্যে দুই ওপেনার নাঈম শেখ (৪ বলে ৩ রান) ও লিটন দাসকে (৩ বলে ১ রান) হারায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (৪ বলে ৪ রান)। ক্রিজে থেকে সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন।


তবে আফিফকে বিদায় নিতে হয় দলীয় ৫২ রানে, ১৬ বলে ১৭ রান করে। তার বিদায়ের পর সৌম্য সরকারের সাথে দলের হাল ধরেন নুরুল হাসান সোহান। তবে সৌম্য রান-আউটের শিকার হয়ে ৩৭ রান করে আউট হন। তার আগে ৩০ বলের মোকাবেলায় হাঁকান একটি চার ও জোড়া ছক্কা। শামীম হোসেন পাটোয়ারি (৭ বলে ১ রান) সুবিধা করতে না পারলেও কঠিন পরিস্থিতিতে বোলার ওপর চড়াও হন নুরুল হাসান সোহান।


তবে সৌম্যর মত সোহানকেও থামতে হয় ত্রিশের ঘরে। সাজঘরে ফেরার আগে ২৪ বলের মোকাবেলায় ছয়টি চার হাঁকিয়ে ৩৮ রান করেন তিনি। শেখ মেহেদী হাসানের ১২ বলে ৯, নাসুম আহমেদের ২ বলে ০, মুস্তাফিজুর রহমানের ৭ বলে ৭ ও তাসকিন আহমেদের ১১ বলে অপরাজিত ১৪ রানের ইনিংসে শেষপর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৪ রান। ইনিংসের শেষ বল অলআউট হয় টাইগাররা।


সূত্রঃ বিডি ক্রিক টাইম