প্লে-অফে খেলার জন্য বিসিবি থেকে অনুমতি পেয়েছেন সাকিব!

ক্রিকেট দুনিয়া October 11, 2021 1,340
প্লে-অফে খেলার জন্য বিসিবি থেকে অনুমতি পেয়েছেন সাকিব!

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আগামীকাল ১২ অক্টোবর আবুধাবিতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ইতিমধ্যেই আইপিএল শেষ করে আবুধাবিতে পৌঁছেছেন ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। তবে আইপিএলে এলিমিনেটর ম্যাচ থাকার কারণে এখনো যোগ দিতে পারেনি সাকিব আল হাসান।


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য ৮ অক্টোবর পর্যন্ত অনুমতি পেয়েছিল সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। ইতিমধ্যেই আইপিএল থেকে বাদ পড়েছে রাজস্থান রয়েলস। যে কারণে আবুধাবিতে টিম হোটেলে দলের জন্য অপেক্ষা করছেন তিনি। মোস্তাফিজুর রহমানের সাথে টিম হোটেলে যোগ দেয়ার কথা ছিল সাকিব আল হাসানের।


আজ ১১ অক্টোবর শারজায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এলিমিনেটর ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। যতটুকু জানা গেছে আইপিএলের এলিমিনেটর ম্যাচে খেলবেন সাকিব আল হাসান। যে কারণে ফোনে বিসিবি কাছ থেকে অনুমতি পেয়েছেন তিনি। গত শনিবার কলকাতার অনুশীলনে সাকিব ব্যাটিং-বোলিং করেছেন।


কলকাতা নাইট রাইডার্সের প্লে অফ নিশ্চিত হওয়ায় সাকিব আরো কিছুদিন দলের সঙ্গী হচ্ছেন। তার অনুপস্থিতি প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জন্য বেঞ্চ পরীক্ষার বড় সুযোগ। নিশ্চিতভাবেই প্রস্তুতি ম্যাচের থেকে আইপিএলের প্লে অফের ম্যাচ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। সাকিবের জন্য প্রস্তুতিরও বড় সুযোগ।


কলকাতা এলিমিনেটর ম্যাচের পর দ্বিতীয় কোয়ালিফায়ার খেললে সাকিবকে দুই প্রস্তুতির একটিতেও পাওয়া যাবে না। সেভাবেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। কারণ আইপিএল শেষ করেই সাকিব যোগ দেবেন বাংলাদেশ শিবিরে। তবে কলকাতা ফাইনালে উঠলে খেলতে পারবেন না সাকিব। কারণ তারা আগেই দলের সাথে ওমানে যোগ দিতে হবে সাকিবকে।


সূত্রঃ বিডি২৪রিপোর্ট