চ্যাম্পিয়নস লিগে ম্যান সিটিকে হারিয়ে দুর্দান্ত জয় পেলো পিএসজি

ফুটবল দুনিয়া September 29, 2021 1,054
চ্যাম্পিয়নস লিগে ম্যান সিটিকে হারিয়ে দুর্দান্ত জয় পেলো পিএসজি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের হাইভোল্টেজ ম্যাচে গত আসরের রানার্সআপকে হারিয়ে জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই। ঘরের মাঠে ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল।


ম্যাচের ৮ম মিনিটে পিএসজির লিড এনে দেন ইদ্রিসা গানা গেয়ে। এমবাপের কাটব্যাক নেইমার কাজে লাগাতে না পারলে বল চলে আসে এই মিডফিল্ডারের পায়ে। ঠান্ডা মাথায় জোরালো শটে বল জালে জড়ান গেয়ে।


সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পেয়েছিলো সিটি। কিন্ত ভাগ্যের ফেরে কপাল পোড়ে সিটিজেনদের। ডি ব্রুইনের ক্রস থেকে হেড নিয়েছিলেন স্টার্লিং। তার হেড ক্রসবারে লাগে।


ডুনারুম্মাও ততক্ষনে মাটিতে পরে গেছেন। ফিরতি বল আসে বার্নার্ডো সিলভার কাছে। যেভাবেই বল মারেন, বল যাওয়ার কথা গোলপোস্টে। কিন্তু তার আলতো শটও গিয়ে লাগে বারপোস্টে।


বিরতির পরপরই গোল পরিশোধের সুযোগ আসে স্টার্লিংয়ের সামনে। কিন্তু ডি বক্সের ভেতর থেকে তার নেয়া শট অল্পের জন্য বারপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।


কেভিন ডি ব্রুইন আরও একবার তৈরি করেছিলেন সুযোগ। কিন্তু এবার তার নেয়া শট পিএসজি গোলকিপার ডোনারুম্মার পায়ে লেগে প্রতিহত হয়।


এভাবেই পিএসজির উপর একের পর এক চাপ তৈরি করছিল ম্যানসিটি। কিন্তু ম্যাচটিই যে তাদের ছিল না। উল্টো ম্যাচের ৭৪তম মিনিটে আরও একবার গোল হজম করে সিটিজেনরা।


এবার গোলদাতা স্বয়ং লিওনেল মেসি। পিএসজির জার্সিতে নিজের প্রথম গোল পেয়ে গেলেন এই ক্ষুদে জাদুকর। এমবাপের দুর্দান্ত এক পাস থেকে গোল করে পিএসজিকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি।


শেষ পর্যন্ত আর কোন দল গোল করতে না পারলে ম্যাচে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি। সেই সঙ্গে ম্যান সিটির বিপক্ষে প্রথম জয়ের দেখা পেল তারা।


সূত্রঃ স্পোর্টসজোন২৪