টান টান উত্তেজনাকর ম্যাচে শেষ বলে কলকাতাকে হারালো চেন্নাই

ক্রিকেট দুনিয়া September 26, 2021 686
টান টান উত্তেজনাকর ম্যাচে শেষ বলে কলকাতাকে হারালো চেন্নাই

আবুধাবিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। বারবার মোড় বদলানো হাইস্কোরিং এই ম্যাচে চেন্নাইয়ের জয়টা অবশ্য সহজ হয়নি। শেষ দুই ওভারে ঘুরে দাঁড়ানো কলকাতার বিপক্ষে শেষ বলে শ্বাসরুদ্ধকর জয় তুলে ধোনির দল।


এদিন ১৬.৩ ওভারে ৩ উইকেটে ১৩৭ রান নিয়ে চেন্নাই ছিল চালকের আসনে। কিন্তু বরুন চক্রবর্তীর এক ওভারে রায়না ও ধোনির আউটের পর ম্যাচ চলে যায় কলকাতার হাতে। শেষ ১২ বলে যখন চেন্নাইয়ের প্রয়োজন ২৬ রান ঠিক তখনই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন রবীন্দ্র জাদেজা ১৯তম ওভারের শেষ চার বলে টানা দুটি করে ছয় ও চার মেরে।


আর শেষ ওভারে প্রয়োজন ৪ রান। সুনীল নারিন বল হাতে নিলেন। দুর্দান্ত বোলিংয়ে দুটি উইকেট নিয়ে ম্যাচ নিলেন শেষ বল পর্যন্ত, প্রয়োজন ১ রান। ওই শেষ বলে নতুন ব্যাটসম্যান দীপক চাহার মিডউইকেট দিয়ে সিঙ্গেল নিয়ে দলকে জেতান।


এর আগে এদিন আগে ব্যাট করে কলকাতা রাহিল ত্রিপাটির ৪৫ ও নিতিশ রানার ৩৭ রানে ভর করে নির্ধারণ ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রান করে।


জবাবে দারুণ সুচনা এনে দেন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ (৪০) ও ফাফ ডু প্লেসিস (৪৩)। এছাড়া মঈন আলি করেন ৩২ রান। তবে দলের জয়ের জন্য সবচেয়ে বড় অবদান রাখেন শেষ দিকে রবীন্দ্র জাদেজার ৮ বলে ২২ রান।


এই জয়ে ১০ ম্যাচে ৮ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন ধোনির চেন্নাই সুপার কিংস। অন্যদিকে ৮ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে কলকাতা নাইট রাইডার্স। - আমাদের সময়