নেপালে তামিমের খেলা দেখে বিশ্বকাপের একাদশে ফেরার বিষয়ে সিদ্ধান্ত

ক্রিকেট দুনিয়া 24 Sep 2021 at 7:38pm 3,559
Googleplus Pint
নেপালে তামিমের খেলা দেখে বিশ্বকাপের একাদশে ফেরার বিষয়ে সিদ্ধান্ত

গত জুনে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন তামিম ইকবাল। চোট সমস্যায় সিরিজটি না খেলার সিদ্ধান্ত নিয়েছিলে তিনি। পরের চিকিৎসকদের পরামর্শে আট সপ্তাহের বিশ্রামে কারণে খেলা হয়নি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও। তবে তামিমের জাতীয় দলের খেলা বিষয়ে বিসিবি এখনই কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।


চোট কাটিয়ে তামিম কয়েকদিন হলো স্কিল ট্রেনিং শুরু করেছেন। লক্ষ্য এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলা। বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন তামিমের ইপিএল খেলাটা তার চোটের পুণর্বাসন প্রক্রিয়ারই অংশ। তামিম ম্যাচ খেলতে কতোটা ফিট সেটা ইপিএলে ম্যাচ দেখেই বোঝা যাবে।


বিসিবির প্রধান চিকিৎসক সাংবাদিকদের জানিয়েছেন, আমাদের সঙ্গে তামিমের যে পরিকল্পনা করা হয়েছে এই এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলাটা পুনর্বাসন প্রক্রিয়ার অংশ। ম্যাচগুলোর মধ্যে বোঝা যাবে স্কিল ও অন্যান্য বিষয়গুলোতে ও কতটা ফিট হয়ে উঠেছে। এগুলো পর্যবেক্ষণের পর আমরা ওর খেলার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো।


টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবার ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ রয়েছে। তামিমের খেলার বিষয়টিও তাই আরও জোড়ালো হয়েছে। ১০ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপ একাদশে খেলোয়াড় পরিবতর্নের সুযোগ রেখেছে আইসসি।


সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)