মেসিকে পেছনে ফেলে সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার এখন রোনালদো!

ফুটবল দুনিয়া September 23, 2021 673
মেসিকে পেছনে ফেলে সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার এখন রোনালদো!

এমন তথ্য প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস। তাদের মতে, রোনালদোর আয় প্রায় ১১’শো কোটি টাকা, যা মেসির তুলনায় প্রায় দেড়শো’ কোটি বেশি। এই তালিকার তৃতীয় স্থানে আছেন নেইমার। সেরা দশে আছেন সালাহ-এমবাপ্পের মত সেরা ফুটবলাররাও।


কিছুদিন আগেই নানা নাটকীয়তা শেষে জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন রোনালদো। যদিও এই ক্লাবে যোগ দিতে কিছুটা ছাড় দিয়েছেন সিআরসেভেন। এ বছর কর বাদে তিনি আয় করবেন ১২৫ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় এগারশো কোটি টাকার কাছাকাছি।


ফোর্বসের তালিকায় রোনালদোর পরেই অবস্থান মেসির। এ বছর পিএসজির হয়ে তিনি আয় করবেন ১১০ মিলিয়ন ডলার বা সাড়ে ন’শো কোটি টাকার মত, অর্থাৎ প্রায় দেড়শ কোটি টাকার মত বেশি আয় করবেন রোনালদো।


সিআরসেভেন ও মেসির পর তালিকার সেরা দশে আছেন পিএসজির তারকা নেইমার। এবছর তিনি আয় করবেন ৯৫ মিলিয়ন ডলার। এরপরেই অবস্থান কিলিয়ান এম্বাপ্পের। তিনি আয় করবেন ৪৩ মিলিয়ন মার্কিন ডলার।


তালিকার ৫ নম্বরে আছেন মোহাম্মদ সালাহ। তারপরেই যথাক্রমে আছেন রবার্ট লেভান্ডভস্কি, আন্দ্রেস ইনিয়েস্তা, পল পগবা, গ্যারেথ বেল এবং এডেন হ্যাজার্ড। - আমাদের সময়