আইপিএলেও অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন বিরাট কোহলি

ক্রিকেট দুনিয়া 20 Sep 2021 at 10:11am 427
Googleplus Pint
আইপিএলেও অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন বিরাট কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত এই সংস্করণে ভারতের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত আগেই জানিয়েছেন বিরাট কোহলি। এবার আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত জানালেন তিনি।


চলতি আইপিএলের পর আর বেঙ্গালুরুর নেতৃত্বে দেখা যাবে না কোহলিকে। করোনার কারণে গত মার্চে বন্ধ হয়ে যাওয়া আইপিএল ফের মাঠে ফিরেছে রোববার। সংযুক্ত আরব আমিরাতে আইপিএল পুনরায় মাঠে গড়ানোর দিনেই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন কোহলি।


সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের দেওয়া ভিডিও বার্তায় কোহলি বলেন, সতীর্থদের সঙ্গে কথা বলেছি। টুর্নামেন্টের দ্বিতীয় লেগ শুরুর আগে সবাইকে জানাতে চাই, আইপিএলে এটাই বেঙ্গালুরুর অধিনায়ক হিসেবে আমার শেষ আসর হতে যাচ্ছে।


২০০৮ সালে আইপিএলের প্রথম আসর থেকেই বেঙ্গালুরুর হয়ে খেলছেন কোহলি। নেতৃত্ব দিচ্ছেন ২০১৩ সাল থেকে। দীর্ঘদিনের এই দায়িত্ব থেকে সরে আসার কারণ সম্পর্কে কোহলি বলেন, বেশ কিছু দিন ধরেই এটা আমার ভাবনায় ছিল।


অনেক বছর ধরেই আমার ওপর চাপ অনেক বেশি। আর তা কমাতেই সম্প্রতি আমি ভারত টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছি।


আমি আমার বাকি দায়িত্বের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকব। সতেজ হয়ে, ভাবনাগুলোকে গুছিয়ে নিয়ে কীভাবে আমি এগিয়ে যেতে চাই, সেই ব্যাপারে পরিষ্কার হতে আমার এই নির্ভার হওয়াটা দরকার।


কোহলি এও জানিয়েছেন নেতৃত্ব ছাড়লেও বেঙ্গালুরু ছাড়ার কথা ভাবছেন না তিনি, ‘ম্যানেজমেন্টকে বলেছি, বেঙ্গালুরু ছাড়া আর কোনো দলের কথা ভাবছি না। প্রথম দিন থেকেই আমি এই দলের হয়ে খেলার জন্য নিবেদিত, আইপিএলে আমার শেষ ম্যাচ পর্যন্ত তাই থাকব। – জি নিউজ/ দেশরূপান্তর

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)