বাংলাদেশকে সিরিজ খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 20 Sep 2021 at 8:52am 535
Googleplus Pint
বাংলাদেশকে সিরিজ খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান

আবারও বড় ধরনের সমস্যায় পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দীর্ঘদিন ধরে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য নিষিদ্ধ ছিল পাকিস্তান। শেষ পর্যন্ত ঘরোয়া ক্রিকেট লীগের পাশাপাশি বেশ কয়েকটি বড় দলগুলকে আমন্ত্রণ জানিয়ে সফলভাবেই সিরিজ আয়োজন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।


বেশ কয়েক বছর ধরে ভালই কাটছিল তাদের। কিন্তু হঠাৎ করেই আবার সবকিছু এলোমেলো করে দিয়েছে নিউজিল্যান্ড। শুক্রবার মাঠে গড়ানোর কথা ছিলো দুই দলের প্রথম ওয়ানডে ম্যাচ। কিন্তু ম্যাচ শুরুর খানিক আগে নিরাপত্তা হুমকির কারণ দেখিয়ে পুরো সফরই স্থগিত করে দিয়েছে কিউইরা।


নিউজিল্যান্ডের চলে যাওয়ার পর এখন আরও সমস্যায় পড়েছে পাকিস্তান। এবার গুঞ্জন উঠেছে নিউজিল্যান্ডের পর সফর স্থগিত করতে পারে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। যার ফলে আর্থিক ক্ষতির পাশাপাশি পাকিস্তানের বিশ্বকাপ প্রস্তুতিতেও আসছে বড় ধাক্কা।


সেই ক্ষতি পুষিয়ে নিতে বিশ্বকাপের আগের সময়টায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে ঘরের মাঠে অন্য দুইটি সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছিলো পিসিবি। নিউজিল্যান্ড দল সফর স্থগিত করে দেয়ার পর বিসিবি ও এসএলসির কাছ থেকে ইতিবাচক সাড়াও পেয়েছিল তারা।


কিন্তু বিশ্বকাপের আগে এখন সময় খুব কম থাকায় বাংলাদেশ বা শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে পারছে না তারা। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন এ তথ্য। তবে তিনি এখনও আশাবাদী, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই পাকিস্তান সফর করবে ইংল্যান্ড ক্রিকেট দল।


ওয়াসিম খান বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে যোগাযোগ করা হয়েছিলো। দুই দেশেরই এখানে এসে খেলার অনেক ইচ্ছা ছিলো। কিন্তু দুর্ভাগ্যবশত এখন সময় খুবই কম। বাংলাদেশের খেলোয়াড়রা ছুটিতে চলে গেছে এবং শ্রীলঙ্কা শিগগিরই ওমান চলে যাবে। তাই আমাদের সামনে কোনো পথ খোলা নেই।’


এদিকে নিউজিল্যান্ডের কাছ থেকে কোনো ক্ষতিপূরণ পাওয়ার সম্ভাবনাও দেখছেন না পিসিবি প্রধান নির্বাহী, ‘যেহেতু এটা দ্বিপাক্ষিক সিরিজ ছিলো। তাই নিউজিল্যান্ডের কাছ থেকে ক্ষতিপূরণ পাওয়ার আশা খুবই কম। আমরা শুধু আইসিসি বোর্ড সভায় নিশ্চয়তা চাইতে পারি যে, পরবর্তীতে যেনো এমন কিছু না হয়।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)