বরখাস্ত হওয়ার শঙ্কায় টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়েছেন কোহলি!

ক্রিকেট দুনিয়া 17 Sep 2021 at 8:06am 513
Googleplus Pint
বরখাস্ত হওয়ার শঙ্কায় টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়েছেন কোহলি!

অধিনায়ক পদ থেকে বিরাট কোহলির হঠাৎ করে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে হতবাক হয়েছেন তার ভক্তরা। কিন্তু এই সিদ্ধান্তে আদৌ কতটা অবাক হয়েছে ভারতীয় ক্রিকেট মহল?


সম্প্রতি পিটিআই-এর কাছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই-এর এক সূত্র দাবি করেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হলে বিরাট কোহলিকে সরিয়ে দেয়া হতো।


সেটা ভারত অধিনায়ক ভালো করেই জানতেন। সে কারণেই আগে থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি। এতে তার ওপর চাপটা নিজেই অনেকটা কমিয়ে ফেলতে পেরেছেন কোহলি।


কোহলি হয়তো মনে করেছিলেন, টি-টোয়েন্টি শুধু নয়, সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্বও তার হাত থেকে নিয়ে নেয়া হবে। একদিনের অধিনায়কত্ব যাতে না যায়, ওই কারণেই টি-টোয়েন্টির তাজ ছেড়ে দিয়েছেন তিনি।


এটাও শোনা যাচ্ছে, বিরাট কোহলি নাকি ভারতীয় ড্রেসিংরুমের থেকে পুরো সমর্থন পেতেন না। তিনি তার চার ধারে একটি গণ্ডি কেটে রেখেছিলেন। খুব স্বল্প সংখ্যক ক্রিকেটার ওই গণ্ডির মধ্যে জায়গা পেতেন। এবং বাকিদের থেকে দূরত্ব রাখতেন কোহলি। অনেকে কোহলিকে স্বৈরাতান্ত্রিক বলেও ব্যাখ্যা করেন।


সম্প্রতি রবিচন্দ্রন অশ্বিনকেই যেমন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের বাইরে রেখেছিলেন কোহলি। এতে সমালোচনা করেছিলেন বিশেষজ্ঞরা। কর্ণপাত করেননি কোহলি। ওই সময়ে অনেকেই বলেছিলেন, কোহলি ব্যক্তিগত কারণে অশ্বিনকে দলের বাইরে রেখেছেন।


অ্যাডিলেডে তার নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৩৬ রানে অল আউট হওয়ার লজ্জার ইনিংসের আগে পর্যন্ত একচ্ছত্র ক্ষমতা ভোগ করতেন কোহলি। কিন্তু এই ঘটনার পর ওই ক্ষমতা তার খর্ব করা হয়।


সূত্রঃ নয়া দিগন্ত অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)