টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া September 16, 2021 2,416
টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

দুইটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে এ বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে দুইটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হবে ৮ ডিসেম্বর। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে। আগামী ১৯ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। এরপর সিরিজের পরবর্তী দুই টি-টোয়েন্টি ২০ ও ২২ নভেম্বর।


সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দিবারাত্রির। এরপর দুই দল উড়ে যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬-৩০ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট।


এরপর ঢাকায় ফিরে ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই সিরিজ শেষেই দুইটি টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। জানা গেছে ৮-১০ ডিসেম্বরের মধ্যে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট