রোনালদোর জোড়া গোলে নিউক্যাসেলকে উড়িয়ে দিলো ম্যানইউ

ফুটবল দুনিয়া September 11, 2021 786
রোনালদোর জোড়া গোলে নিউক্যাসেলকে উড়িয়ে দিলো ম্যানইউ

বর্তমানে বিশ্বসেরা ফুটবলারদের দৌড়ে যেই নামটা সমস্বরে উচ্চারিত হয়, তিনিই ক্রিশ্চিয়ানো রোনালদো। তার ফুটবল শৈলী দেখে মুগ্ধ হননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।অসাধারণ ফ্রি কিক, ড্রিবলিং, পাসিং কিংবা স্ট্যামিনা সবদিক থেকেই তিনি যেন পারফেক্ট। ৩৫ বছর বয়সী এমন ফিটনেসফুল এথলেট পাওয়া আসলেই নজিরবিহীন।


সেই রোনালদো-ই আজকের ইংলিশ প্রিমিয়ার লীগ তথা গোটা ফুটবল বিশ্বের আলোচনার কেন্দ্রবিন্দু। ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ছেড়ে আজ যে তার সেই পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে প্রত্যাবর্তনের দিন। এই দিনটাকে আরও মধুর করে রেখেছেন এই তারকা ফুটবলার। তার নৈপুণ্যে নিউক্যাসেল ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।


শুরু থেকেই একাদশে ছিলেন সি আর সেভেন। তার দৃষ্টি ছিলো ফুটবল মাঠে আর গোটা দুনিয়ার দৃষ্টি ছিলো তার দিকে। সেই দুই দৃষ্টি-ই বিফলে যায়নি, প্রথমার্ধের একদম শেষ সময়ে এসে কাঙ্খিত গোলের দেখা পায় রোনালদো। তার করা একমাত্র গোলেই ১-০ তে লীড নিয়েই প্রথমার্ধ শেষ করে রেড ডেভিলরা।


নিজের নামের উত্থান যেই ক্লাব থেকে হয়েছিলো, সেখানকার সবকিছুই যেন রোনালদোর জাদুর ছোঁয়ার অপেক্ষায় ছিলো। সেদিনের গুরু স্যার এলেক্স ফার্গুসনও ছুটে এসেছিলেন রোনালদো জাদু দেখতে।


দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধ দেয়ার জন্য মরিয়া হয়ে ওঠে প্রতিপক্ষরা। ম্যাচের ৫৬ মিনিটে মানকুইলোর গোলে সমতায় ফেরে নিউক্যাসেল। কিন্তু আজ যে ইতিহাস গড়তেই মাঠে নেমেছিলেন রোনালদো, দিনটা যে শুধুই তার। ৬২ তম মিনিটে আরও এক দূর্দান্ত গোল করে ব্যবধান ২-১ করেন সি আর সেভেন।


৮০ তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় রোনালদোর স্বদেশী ব্রুনো ফার্নান্দেজ। একদম শেষ সময়ে লিংগার্ড গোল করলে ৪-১ এর জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রোনালদোর প্রত্যাবর্তন ম্যাচের এই উল্লাস হয়তো আরও দীর্ঘায়িত করবে ওল্ড ট্রাফোর্ডের উদযাপনকে।


এমন রাজকীয় ফেরাটাই হয়তো চেয়েছিলেন রোনালদো। জিতলেন, জেতালেন। এভাবেই হয়তো এই ম্যাচখানা লিখা থাকবে রেড ডেভিল এবং প্রিমিয়ার লীগের ইতিহাসের পাতায়। - স্পোর্টসজোন২৪