নিজ জেলায় নিষিদ্ধ প্রথম অজিবধের নায়ক নাসুম আহমেদ!

ক্রিকেট দুনিয়া 05 Aug 2021 at 8:39am 2,244
Googleplus Pint
নিজ জেলায় নিষিদ্ধ প্রথম অজিবধের নায়ক নাসুম আহমেদ!

এ বছরের শুরুর দিকে মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নাসুম আহমেদের। দেশের হয়ে খেলেছেন ৫টি টি-টোয়েন্টি ম্যাচ। তবে আলোচনায় এসেছেন ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচ সেরা, জিতিয়েছেন দলকে।


ওইদিন অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারানোর পিছনে সবচেয়ে বড় অবদান সুনামগঞ্জের এই ক্রিকেটারের। তবে লাল-সবুজের জার্সিতে প্রতিপক্ষকে ঘায়েল করলেও নিজের জন্মস্থান সুনামগঞ্জের হয়ে খেলা থেকে বঞ্চিত নাসুম। নিজ জেলা সুনামগঞ্জের ক্রিকেটে আজীবন নিষিদ্ধ রয়েছেন এই বাঁ-হাতি স্পিনার।


২০১৫ সালে জেলা দলের হয়ে ম্যাচ না খেলে সিলেট বিভাগীয় দলের হয়ে খেলায় নাসুমকে আজীবন নিষিদ্ধ করে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। এরপর থেকে নিষিদ্ধ থাকা নাসুম জানেন না নিজ জেলার হয়ে কবে আবার খেলতে পারবেন।


তবে অজিদের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করার পর কিছুটা টনক নড়েছে সুনামগঞ্জ ক্রীড়া সংস্থার। এ নিয়ে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের সম্পাদক রেজানুল হক রাজা জানিয়েছেন খুব দ্রুতই নাসুমের নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ার কাজ শুরু করবেন।


তিনি বলেন, ‘নাসুমের পারফরম্যান্স ভালো থাকায় আমরা তাকে জেলা দলে অন্তর্ভুক্ত করি। কিন্তু সে জেলা দলের একটি ম্যাচ না খেলে বাহিরের খেলা খেলতে গিয়েছিলো। সেই কারণে সুনামগঞ্জের জেলা দলের নিয়ম অনুযায়ী তাকে আজীবন নিষিদ্ধ করা হয়।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)