২৭ বছর পর টিভিতে নিজেদের খেলা দেখতে পারলোনা অস্ট্রেলিয়ানরা

ক্রিকেট দুনিয়া August 3, 2021 2,072
২৭ বছর পর টিভিতে নিজেদের খেলা দেখতে পারলোনা অস্ট্রেলিয়ানরা

দীর্ঘ ২৭ বছর পর প্রথমবারের মতো অস্ট্রেলিয়ানরা নিজেদের দলের ম্যাচ নিজেদের টিভিতে দেখতে পারেনি। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু আগ মুহূর্তে দেশটির সম্প্রচার প্রতিষ্ঠান অনীহা জানায়। অস্ট্রেলিয়ান দর্শকরা তাই খেলা দেখার জন্য শরনাপন্ন হতে হয়েছে ইউটিউব চ্যানেলের!


এ নিয়ে খোদ সাবেক ক্রিকেটাররাও টুইটারে এসে ক্ষোভের কথা জানান। পরে তারা বাংলাদেশের ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করে করে দর্শকদের খেলা দেখার বিষয়ে উদ্বুদ্ধ করেন।


অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চ টুইটবার্তায় বলেন, বাংলাদেশের বিপক্ষে আমাদের ম্যাচটি তো কোনো টিভিতে দেখতে পাচ্ছি না।


অস্ট্রেলিয়ার কোন ইউটিউব চ্যানেল এটি দেখাচ্ছে কিনা তা জানতে তিনি। তারপর তাকে অস্ট্রেলিয়ার এক সাংবাদিক বাংলাদেশের একটি ইউটিউব চ্যানেলের লিংক দেন। এতে খুশি হয়ে ফিঞ্চ তাকে রিটুইটে ধন্যবাদ জানান।


এর আগে সর্বশেষ ১৯৯৪ সালের পাকিস্তানের বিরুদ্ধে সিরিজটি দেখায়নি অস্ট্রেলিয়ার টিভি চ্যানেল। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ বলে পাত্তাই দেয়নি অস্ট্রেলিয়ার ব্রডকাস্ট কোম্পানি।


তারা শেষ মুহূর্তে এসে জানিয়ে দেয় বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ তারা দেখাবে না। কারণ, এর আগে বাংলাদেশ কখনও অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি। এবারও তার ব্যতিক্রম হবে না বলেই মনে করেছিল তারা।


কিন্তু এই ম্যাচই যে এত গুরুত্বপূর্ণ হয়ে উঠবে তা ছিল তাদের ধারণার বাইরে। সিরিজের প্রথম ম্যাচেই হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের স্পিন ঘূর্ণিতে কাবু হয়ে ২৩ রানে হেরে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেছে।


সূত্রঃ যুগান্তর অনলাইন