হোটেলের টয়লেট পরিষ্কার করছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

ক্রিকেট দুনিয়া August 2, 2021 994
হোটেলের টয়লেট পরিষ্কার করছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

করোনার ভয়ে তটস্থ অস্ট্রেলিয়া এমন সব শর্ত চাপিয়ে দিয়েছে বাংলাদেশের ওপর যেন তাদের ছায়াও মাড়ানো যাবে না। রোববার তাদের অনুশীলনের ধারেকাছেও ঘেঁষতে দেওয়া হয়নি সাংবাদিকদের। খেলার দিনও মিরপুর গ্রাউন্ডের স্টাফ ও ম্যাচ কভার করা ক্যামেরাম্যানদের মাঠে দেখতে চান না অসিরা। একই নিয়ম চলছে টিম হোটেল কন্টিনেন্টালেও।


যে কারণে অবশ্য নিজেদের কাজ নিজেরাই করে নিচ্ছেন অসিরা। এমনকি নিজ নিজ কক্ষের সঙ্গে যুক্ত শৌচাগারও নিজেরাই সাফ করছেন। ওয়েস্ট ইন্ডিজ থেকে উড়ে এসে গত ২৯ জুলাই হযরত শাহজালাল বিমানবন্দরে পা রাখে টিম অস্ট্রেলিয়া। এর পর নিশ্ছিদ্র নিরাপত্তায় ডেডিকেটেড হোটেল কন্টিনেন্টালে ঘাঁটি গাড়ে তারা।


অবশ্য তার ৯ দিন আগে অর্থাৎ ২১ জুলাই থেকে সিরিজ সংশ্লিষ্ট সবাই হোটেল ইন্টারকন্টিনেন্টালে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেন। একাধিকবার করোনা পরীক্ষার পর স্পষ্টভাবেই জানা যায়, হোটেলটি করোনামুক্ত এবং করোনা পজিটিভ কারও অবস্থানের সুযোগ নেই।


তার পরও ঝুঁকি নিতে চাচ্ছেন না অসিরা। অতিরিক্ত সুরক্ষায় অস্ট্রেলীয়রা হোটেলের কোনো রুম সার্ভিস গ্রহণ করছেন না। এমনকি শৌচাগার সাফ করার জন্যও হোটেল কর্তৃপক্ষের সহায়তা নিচ্ছেন না তারা। হ্যাজলউড-ওয়েড-স্টার্করা নিজেদের শৌচাগার নিজেরাই পরিষ্কার করছেন।


শুধু তাই নয়, খাওয়া-দাওয়ার ক্ষেত্রেও অস্ট্রেলীয়রা হোটেল কর্মীদের থেকে কাছে ঘেঁষতে দিচ্ছেন না। রান্নাবান্নার জন্য নিজেদের সঙ্গে বাবুর্চিও এনেছেন। আর বুফেতে খাবার পরিবেশনে থাকছেন হোটেলের অস্ট্রেলীয় কর্মী। - যুগান্তর অনলাইন