বাংলাদেশ সিরিজ সম্প্রচার করবে না অস্ট্রেলিয়ার টিভি চ্যানেল!

ক্রিকেট দুনিয়া 02 Aug 2021 at 12:51pm 574
Googleplus Pint
বাংলাদেশ সিরিজ সম্প্রচার করবে না অস্ট্রেলিয়ার টিভি চ্যানেল!

আগামীকাল থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দীর্ঘ প্রতীক্ষার পর প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তবে এই সিরিজের খেলা দেখতে পারবেনা অস্ট্রেলিয়া ক্রিকেট সমর্থকরা।


বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ সম্প্রচারে আগ্রহ দেখায়নি অস্ট্রেলিয়ার কোন টিভি চ্যানেল। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তাদের হোম সিরিজ সম্প্রচারের চুক্তি আছে ফক্স স্পোর্টস ও সেভেন ওয়েস্ট মিডিয়ার। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ সে দেশে সম্প্রচার করেছে ফক্স স্পোর্টস।


তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচগুলো দেখাবে না তারা। ফক্সের টিভি গাইডে দেখা গেছে, বাংলাদেশের সঙ্গে অস্ট্রেলিয়ার সিরিজের সময় ইংল্যান্ড-ভারত টেস্ট, ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজ ও দ্য হান্ড্রেডই শুধু সরাসরি সম্প্রচার করবে তারা।


বাংলাদেশ দলের হোম সিরিজের টেলিভিশন সম্প্রচার স্বত্ব ব্যানটেক নামে একটি প্রতিষ্ঠানের। বাংলাদেশে পাঁচ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের খেলাগুলো সরাসরি দেখাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশন। তবে জানা গেছে, এখন পর্যন্ত সিরিজের ম্যাচগুলো দেখানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেনি অস্ট্রেলিয়ার কোনো সম্প্রচার সংস্থা বা টেলিভিশন।


বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমার জানামতে অস্ট্রেলিয়াতে এখনো কারও কাছে খেলা দেখানোর স্বত্ব বিক্রি করা যায়নি।’ কালকের মধ্যেও যদি সেটি না হয়, অস্ট্রেলিয়া থেকেই দেখা যাবে না বাংলাদেশে অস্ট্রেলিয়া দলের খেলা।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)