করোনা টেস্টে নেগেটিভ বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সব খেলোয়াড়

ক্রিকেট দুনিয়া July 31, 2021 634
করোনা টেস্টে নেগেটিভ বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সব খেলোয়াড়

অস্ট্রেলিয়া সিরিজ শুরুর আগে স্বস্তির খবর পেল বাংলাদেশের ক্রিকেট। কোয়ারেন্টিনে থাকা বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেটার ও স্টাফদের প্রথম করোনা পরীক্ষার সবগুলো ফলাফল নেগেটিভ এসেছে। আরও একটি পরীক্ষায় নেগেটিভ এলে অনুশীলনে নামতে বাধা থাকবে না দল দুটির।


জিম্বাবুয়ে সফর শেষ করে বাংলাদেশ দল ঢাকায় পা রাখে গত বুধবার (২৯ জুলাই) সকালে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ থেকে অস্ট্রেলিয়া দলও ২৯ জুলাই ঢাকা এসে পৌঁছায়, বিকালে।


বিদেশ ভ্রমণের ক্ষেত্রে বিশেষত জৈব সুরক্ষা বলয়ের বাইরে থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে। দুই দলের কোনো এক সদস্য করোনা আক্রান্ত হলেই হুমকির মুখে পড়বে গোটা সিরিজ।


বিশেষ করে করোনা ঠেকাতে বিশ্ব ক্রিকেটের পরাশক্তি ক্রিকেট অস্ট্রেলিয়া একগাদা শর্ত বেঁধে দেওয়ার পর এই ভয়ে রীতিমত তটস্থ ছিল বাংলাদেশের ক্রিকেট অঙ্গন।


তবে বিডিক্রিকটাইমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ নিশ্চিত করেছে, প্রথম দফা করোনা পরীক্ষায় দুই দলেরই সব ক্রিকেটার, কোচ ও স্টাফরা করোনা নেগেটিভ হিসেবে চিহ্নিত হয়েছেন।


দুই দলই বর্তমানে হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোয়ারেন্টিন পালন করছে। কোয়ারেন্টিন শেষ করে ম্যাচ শুরুর আগে ২ দিন অনুশীলন করবে স্বাগতিক ও সফরকারী দল। - বিডিক্রিকটাইম