সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিলেন বেন স্টোকস

ক্রিকেট দুনিয়া July 31, 2021 944
সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিলেন বেন স্টোকস

সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আজ এ কথা জানিয়েছে।


বেন স্টোকস তাঁর মানসিকভাবে ভালো থাকার ওপর গুরুত্ব দিচ্ছেন এবং এই সময় তাঁর চোট পাওয়া আঙুল সারানোর জন্য ব্যবহার করবেন। ফলে ভারতের বিরুদ্ধে সিরিজে তাঁকে ইংল্যান্ড দলে দেখা যাবে না।


সম্প্রতি অধিনায়ক হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেন বেন স্টোকস এবং পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজে দলের ৩-০ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। পরে তাঁকে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল।


আগামী সপ্তাহেই ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। তার আগে ইসিবি জানিয়েছে, বেন স্টোকস ওই সিরিজের আগে ইংল্যান্ডের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি এক্ষেত্রে মানসিকভাবে চাঙ্গা থাকার ওপর গুরুত্ব দিয়েছেন।


আঙুলে চোট পেয়েছিলেন বেন স্টোকস। চলতি মাসের গোড়ায় প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার পর থেকে ওই চোট সম্পূর্ণ সারেনি। বিরতির সময় আঙুলের চোট সারানোর দিকটিও অগ্রাধিকার দেবেন তিনি।


ইংল্যান্ড ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বলেছেন, নিজস্ব অনুভূতি ও ভালো থাকার বিষয়ে খোলাখুলি কথা বলতে আদৌ ইতস্তত করেন না বেন। তিনি বলেছেন, খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্য ও ভালো থাকার বিষয়টিই তাঁদের কাছে অগ্রাধিকারের বিষয়।


সর্বোচ্চ পর্যায়ে খেলোয়ার জন্য খেলোয়াড়দের ওপর সবসময়ই থাকে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ও চলতি অতিমারীর পর্বে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে।


তিনি আরও বলেছেন, অতিমারীর সময়ে দীর্ঘ সময় পরিবারের বাইরে থাকা ও বিধিনিয়মের মধ্যে থাকাটা খুবই চ্যালেঞ্জিং। গত ১৬ মাস ধরে এই পরিবেশের বোঝা ক্রমশ পুঞ্জীভূত হচ্ছে এবং তা প্রত্যেকের ভালো থাকার ক্ষেত্রেই একটা বড় প্রভাব ফেলেছে।


তিনি বলেছেন, যতটা সময় দরকার তা বেনকে দেওয়া হবে। আগামী ভবিষ্যতে ফের তাঁকে ইংল্যান্ডের হয়ে খেলতে দেখা যাবে। উল্লেখ্য, স্টোকসের পরিবর্তে সমারসেটের ক্রেগ ওভার্টন ইংল্যান্ড স্কোয়াডে আসবেন বলে জানা গেছে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪