শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারের পর যা বললেন কোচ রাহুল দ্রাবিড়

ক্রিকেট দুনিয়া July 30, 2021 903
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারের পর যা বললেন কোচ রাহুল দ্রাবিড়

দ্বিতীয় সারির দল নিয়ে শ্রীলংকায় গিয়ে টি-টোয়েন্টি সিরিজে পরাজিত হয়েছে ভারত। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১-এ জিতে নিয়েছেন স্বাগতিকরা। তবে সিরিজ হারের চাইতেও এখন বেশি আলোচনায় শেষ টি-টোয়েন্টির ফল। যেখানে নিজেদের ব্যাটিং ইনিংসে ৮১ রানের বেশি করতে পারেনি ভারত। এটি ম্যান ইন ব্লুদের আন্তর্জাতিকে তৃতীয় সর্বনিম্ন স্কোর।


আর এমন লজ্জার হারকে ভারতের ব্যাটসম্যানদের জন্য শিক্ষা বলে মন্তব্য করেছেন দলটির অস্থায়ী কোচ রাহুল দ্রাবিড়। এমন উইকেট নিয়ে ধরাশায়ী হওয়ার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পরবর্তী সময় ভালো পারফরম করা যাবে বলে অভিমত তার।


ভারতের উইকেট সাধারণত ব্যাটিংবান্ধব হয়। ফ্ল্যাট উইকেটে প্রচুর রান তুলতে পারেন ব্যাটসম্যানরা। কিন্তু পাশের দ্বীপরাষ্ট্র শ্রীলংকাতে গিয়ে শিখর ধাওয়ানরা দেখল একেবারেই উল্টো। কলম্বোর ধীর উইকেটে চরম নাস্তানাবুদ হয়েছে ভারতের তারুণ্যনির্ভর দলটি।


এভাবে ৮১ রানে থেমে যাওয়ার বিষয়ে দ্রাবিড় বলেন,‘আমরা আরও রান করতে পারলে ভালো হতো। তবে এটা শেখার একটা ভালো সুযোগ এবং এই বিষয় অনুধাবনের যেসব উইকেট ফ্ল্যাট হয় না। এমন উইকেটে ১৩০-১৪০ রান করার উপায় বের করতে হবে আমাদের। এমন কন্ডিশনে ব্যাট করা শিখতে হবে, পারতে হবে। এটি সত্যিই ভালো শিক্ষা হয়েছে আমাদের।’


তৃতীয় সর্বনিম্ন রানে লজ্জার রেকর্ডের পরও দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে হতাশ নন দ্রাবিড়। তিনি বলেন, আমাদের এই দলটির সবাই তরুণ। এমন কন্ডিশনে খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই।


আন্তর্জাতিক ক্রিকেটও খুব বেশি খেলেননি দলের বেশিরভাগ সদস্য। সত্যি বলতে, আমরা টি-টোয়েন্টি ক্রিকেটে এমন কন্ডিশন সচরাচর পাই না। এমন উইকেটে আপনি ১৮০ রানের জন্য ছুটতে পারবেন না। আমি হতাশ নই।’


সূত্রঃ যুগান্তর অনলাইন