মোস্তাফিজকে টপকে গেলেন স্টার্ক, সেরা দুইয়ে হাসারাঙ্গা

ক্রিকেট দুনিয়া 28 Jul 2021 at 6:20pm 565
Googleplus Pint
মোস্তাফিজকে টপকে গেলেন স্টার্ক, সেরা দুইয়ে হাসারাঙ্গা

আইসিসির নতুন প্রকাশিত ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার দুই পেসার জশ হ্যাজলউড ও মিচেল স্টার্কের উন্নতি হয়েছে। অন্যদিকে টি-টোয়েন্টি বোলারদের মধ্যে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে বসেছেন শ্রীলঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়াকে সিরিজ জেতাতে বড় অবদান রাখেন হ্যাজলউড-স্টার্ক। ক্যারিবীয়দের মাঠে সদ্য সমাপ্ত এই সিরিজে ২.০৭ ইকোনোমিতে ৫ উইকেট নিয়েছেন হ্যাজলউড।

ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন দ্বিতীয় স্থানে।


তার উপরে আছেন নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট। ৭৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। ৭০৯ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে হ্যাজলউড। ২০১৮ সালের পর প্রথমবারের মতো দ্বিতীয়স্থানে বসলেন এই অজি পেসার।


অন্যদিকে বড় লাফ দিয়েছেন স্টার্ক। ১১ উইকেট নিয়ে ১০ ধাপ এগিয়ে অষ্টম স্থানে বসেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ৬৫২। ২০২০ সালের পর এবারই র‍্যাঙ্কিংয়ে সর্বোচ্চ আসনে বসলেন স্টার্ক। এই অজি পেসার ছাড়িয়ে গেছেন মোস্তফিজ-সাকিবকে। নতুন র‍্যাঙ্কিংয়ে সাকিব ৯ ও মোস্তাফিজ আছেন ১১ তে।


রবিবার ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ২৮ রানে ২ উইকেট নেন হাসারাঙ্গা। তার প্রভাব পড়েছে র‌্যাঙ্কিংয়েও। ৭২০ রেটিং নিয়ে টি-টোয়েন্টিতে দ্বিতীয় স্থানে বসেছেন তিনি।


বোলারদের র‌্যাঙ্কিংয়ে পরিবর্তন হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি ব্যাটসম্যান ও অলরাউন্ডারদের মধ্যে সেরা দশে কোনো বড় পরিবর্তন হয়নি। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)