রিচার্লিসনের জোড়া গোলে সৌদি আরবকে হারাল ব্রাজিল

ফুটবল দুনিয়া 28 Jul 2021 at 4:25pm 738
Googleplus Pint
রিচার্লিসনের জোড়া গোলে সৌদি আরবকে হারাল ব্রাজিল

টোকিও অলিম্পিকের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছিল ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানি অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়েছিল ৪-০ গোলে। কিন্তু পরের ম্যাচেই আইভরি কোস্টের বিপক্ষে হোঁচট খায় সেলেসাওরা। তাদের বিপক্ষে ড্রয়ের পর বুধবার সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জয় পেয়েছে তারা।


তবে তাতে বেশ কষ্টই করতে হয়েছে ব্রাজিলকে। ৭৩ মিনিট পর্যন্ত ম্যাচে ছিল ১-১ গোলে সমতা। পরে রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানের স্বস্তির জয় পেয়েছে তারা।


এদিন বল দখলের লড়াইয়ে ব্রাজিলের সঙ্গে সমানতালে পাল্লা দেয় সৌদি আরবও। টুর্নামেন্টে একটি ম্যাচেও জয় বা ড্র না পাওয়া দলটি শুরু থেকেই সেলেসাওদের চাপে রেখেছিল। যদিও ম্যাচে শুরুতে এগিয়ে যায় ব্রাজিলই। ম্যাচের ১৪ মিনিটে ম্যাথিউস কুনহা এগিয়ে দেন তাদের।


তবে ওই গোল শোধ দিতে খুব বেশি সময় নেয়নি সৌদি আরবও। ২৭ মিনিটে আব্দুল্লাহ আল আমরির গোলে সমতা ফেরায় তারা। এই ব্যবধান সেলেসাওরা ধরে রেখেছিল ম্যাচের ৭৩ মিনিট অবধি। রিচার্লিসন গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। পরে ৯৩ মিনিটে গোল করে দলের স্বস্তির জয় নিশ্চিত করেন তিনিই।


ম্যাচের ৫১ শতাংশ সময় নিজেদের পায়ে বল রাখতে পেরেছে ব্রাজিল। দুই দলই ফাউল করে ১৬ টি করে। সৌদি আরবের চার হলুদ কার্ডের বিপরীতে ব্রাজিল দেখেছে তিনটি। অবশ্য কর্নার কিকে সৌদি আরবের চেয়ে ঢের এগিয়ে ছিল সেলেসাওরা। তাদের ১১ কর্নারের বিপরীতে সৌদি আরব পেয়েছে মাত্র তিনটি।


সূত্রঃ ঢাকা পোস্ট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)