অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট দুনিয়া 25 Jul 2021 at 9:25am 549
Googleplus Pint
অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

করোনা ভাইরাসের কারণে একেবারে শেষ মুহুর্তে স্থগিত হয়ে গেছিলো ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে, শঙ্কা দেখা দিয়েছিলো সিরিজ শেষ করা নিয়েই। সব শঙ্কা কাটিয়ে নতুন সূচিতে আবারও মাঠে গড়িয়েছে সিরিজটি, যেখানে রীতিমতো বিধ্বস্ত হয়েছে অস্ট্রেলিয়া।


বোলারদের দাপটের ম্যাচে প্রথমে ব্যাট করে ব্যাটিং বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়ার ১৮৭ রানের জবাবে নিকোলাস পুরানের ফিফটিতে ৪ উইকেটের জয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সমতায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ।


১৮৮ রানের মামুলি লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের, ১১ রানের মধ্যেই ওপেনার এভিন লুইস ও ড্যারেন ব্রাভোকে তুলে নেন মিচেল স্টার্ক। জেসন মোহাম্মেদকে নিয়ে ৩৬ রানের জুটি গড়েন আরেক ওপেনার শাই হোপ, ১১ রান করা মোহাম্মেদকে ফেরান অ্যাশন টার্নার।


শাই হোপ ৩৮ ও কাইরন পোলার্ড ২ রানে আউট হলে ৭২ রানে ৫ উইকেট হারিয়ে অল্প লক্ষ্যেও হারের শঙ্কায় পড়ে ওয়েস্ট ইন্ডিজ, তবে অস্ট্রেলিয়াকে এক রাশ হতাশা উপহার দিয়ে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন নিকোলাস পুরান ও জেসন হোল্ডার।


দুজনেই তুলে নেন ফিফটি, ৫২ রান করা হোল্ডারকে মিচেল স্টার্ক যতক্ষণে লেগ-বিফোরের ফাঁদে ফেলেন ততক্ষণে জয় নিশ্চিত করে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। শেষ কাজটুকু আলজারি জোসেফকে নিয়ে সহজেই সেরেছেন ম্যাচ সেরার পুরস্কার পাওয়া নিকোলাস পুরান।


৭২ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় তুলে সিরিজে সমতায় ফেরে ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরান ৫৯ রানে অপরাজিত থাকেন, অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ৩, অ্যাডাম জাম্পা ২ ও অ্যাশটন টার্নার ১ টি করে উইকেট নেন।


এর আগে ক্যারিবিয়ান পেসার ও স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়ার টপ ও মিডল অর্ডার, ৪৬ রানেই ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। তবে ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও ওয়েস আগারের ব্যাটে লজ্জা এড়াতে পারে অস্ট্রেলিয়া, ইনিংস সর্বোচ্চ ৪১ রান আসে দশে নামা আগারের ব্যাট থেকে।


অস্ট্রেলিয়ার ইনিংস থামে ১৮৭ রানে, ম্যাথু ওয়েড ৩৬, মিচেল স্টার্ক ১৯ ও অ্যাডাম জাম্পা ৩৬ রান করেন। আলজারি জোসেফ ও আকিল হোসেন ৩ টি করে উইকেট নেন, টপ অর্ডার গুড়িয়ে দেওয়া শেলডন কটরেল ২ উইকেট পেয়েছেন। - ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)