বিশ্বকাপ সুপার লিগে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজ

ক্রিকেট দুনিয়া 24 Jul 2021 at 7:53pm 1,154
Googleplus Pint
বিশ্বকাপ সুপার লিগে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজ

বিশ্বকাপ সুপার লিগের সর্বোচ্চ ক্রিকেট সংগ্রহের তালিকায় সবার প্রথমে রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। তালিকায় সেরা দশের মধ্যে আরও রয়েছেন সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ।


এখন পর্যন্ত বিশ্বকাপ সুপার লিগে ১২টি ম্যাচ খেলেছে টাইগাররা। প্রথমে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তিনটি ম্যাচে জয়লাভ করে বাংলাদেশ। এরপর বিশ্বকাপ সুপার লিগের নিজেদের দ্বিতীয় সিরিজে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় টাইগাররা।


সেখানে মুদ্রার উল্টো পিঠে দেখতে হয়েছে তামিম বাহিনীকে। তিনটি ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে। তবে এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। সেখানে দুই ম্যাচে জয়লাভ করলো হেরেছে একটিতে।


সর্বশেষ জিম্বাবুয়ের মাটিতে তিনটিতেই জয়লাভ করেছে বাংলাদেশ। যার কারণে ১২ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ খেলতে পারেননি মোস্তাফিজুর রহমান।


তবে দুই ম্যাচে না খেললেও ১০ ম্যাচে ১৮ উইকেট নিয়ে যৌথভাবে উইকেট সংগ্রহের তালিকায় প্রথমেই রয়েছেন মোস্তাফিজুর রহমান। মুস্তাফিজুর রহমানের মত সমান ১৮ টি করে উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা এবং আয়ারল্যান্ডের দুই ক্রিকেটার ক্রেগ ইয়াং ও জোশ লিটল।


এছাড়াও টুর্ণামেন্টে ১৭ টি করে উইকেট নিয়েছেন ইংল্যান্ডের ডেভিড উইলো এবং বাংলাদেশের সাকিব আল হাসান। ১৬ উইকেট নিয়ে সপ্তম স্থানে রয়েছেন লঙ্কান ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরা। ১৫ উইকেটের নিয়ে তালিকার অষ্টম স্থানে রয়েছেন মেহেদী হাসান মিরাজ।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)