অস্ট্রেলিয়া বিপক্ষে খেলতে পারবেন না মুশফিকুর রহিম

ক্রিকেট দুনিয়া July 22, 2021 2,513
অস্ট্রেলিয়া বিপক্ষে খেলতে পারবেন না মুশফিকুর রহিম

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের খেলতে পারবেন না জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মা বাবার অসুস্থতার কারণে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরলেন জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটসম্যান। এরপর অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কাছে মুশফিকুর রহিমকে নিয়ে সুপারিশ করে বিসিবি।


কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সরাসরি না বলে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ সফরে সতর্ক অস্ট্রেলিয়া দল জৈব সুরক্ষাবলয়ের ব্যাপারে বিসিবিকে বেশ কিছু কঠিন শর্তই দিয়েছে। তার একটি ক্রিকেটারদের এই সিরিজের জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে হবে ১০ দিনের কোয়ারেন্টি করে।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ শেষে আগামী ২৯ জুলাই বাংলাদেশ পা রাখবে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি শেষে একইদিন দেশে ফিরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


ওয়েস্ট ইন্ডিজ থেকে সরাসরি চার্টাড ফ্লাইটে বাংলাদেশে পা রাখবেন ক্রিকেট অস্ট্রেলিয়া দল। এরপর ৩ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের। ঢাকায় পা দেখে সরাসরি বিমানবন্দর থেকে হোটেলে প্রবেশ করবেন অজি ক্রিকেটাররা।


কিন্তু এই মুহূর্তে ১০ দিনের কোয়ারেন্টাইন করতে পারছেন না মুশফিকুর রহিম। যে কারণে তাকে ছাড়াই অস্ট্রেলিয়া সিরিজে খেলতে হবে বাংলাদেশকে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমাদের প্রস্তাবে ক্রিকেট অস্ট্রেলিয়া না করে দিয়েছে। এ ব্যাপারে আর কিছু করার আছে বলে মনে হয় না। একটা নিয়ম যেহেতু আছে, সেটা তো মানতেই হবে।’


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট