বিতর্কিত গোলে রেফারিকে দুষছে কলম্বিয়া

ফুটবল দুনিয়া 24 Jun 2021 at 12:42pm 604
Googleplus Pint
বিতর্কিত গোলে রেফারিকে দুষছে কলম্বিয়া

কলম্বিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানের জয় ঠিকই তুলে নিয়েছে ব্রাজিল। তবে কোচ তিতের দলের প্রথম গোলটা নিয়ে আছে বেশ বিতর্ক। ম্যাচ শেষে কলম্বিয়া কোচও রেফারিকে একহাত নিলেন সেই বিতর্কিত সিদ্ধান্তের জন্য।


২০১৮ বিশ্বকাপ ফাইনালের রেফারি নেস্তর পিতানা এদিন দায়িত্বে ছিলেন ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের। তিনিই কিনা করে ফেললেন মারাত্মক এক ভুল। ম্যাচের ৭৮ মিনিটে রেনান লোডির দারুণ এক ক্রসে ফিরমিনোর বুদ্ধিদীপ্ত ফিনিশে সমতা ফেরায় ব্রাজিল।


তবে তার বিল্ড আপে নেইমারের থ্রু বলটা লেগে গিয়েছিল রেফারি পিতানার গায়ে, তখন খেলা থামানোর সিদ্ধান্ত দেননি রেফারি, এরপরই এসেছে গোলটা।


ফিফা তো বটেই, কনমেবলের নিয়ম মোতাবেক এমন পরিস্থিতিতে খেলা বন্ধ করে পুনরায় চালু করার নির্দেশনা আছে। কিন্তু সে পথে হাঁটেনইনি ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের আর্জেন্টাইন রেফারি।


তখন তার গায়ে বল লাগার পর কলম্বিয়া খেলোয়াড়রা থমকে দাঁড়িয়েছিলেন, খেলা বন্ধ করার আবেদন করছিলেন, তখনই এসেছে গোলটা। এজন্যেই কলম্বিয়া কোচ রেইনাল্ডো রুয়েদার যত ক্ষোভ।


তিনি বলেন, ‘ব্রাজিলের দুটো গোল দুটো ভিন্ন পরিস্থিতিতে এসেছে। আমার মনে হয় রেফারির সে পরিস্থিতিটার কারণে খেলোয়াড়দের মনোযোগ কিছুটা সরে গিয়েছিল। এমন পরিস্থিতিতেই এসেছে প্রথম গোলটা।’


সূত্রঃ ঢাকা পোস্ট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)