যে কারনে ২ ভারতীয় সমর্থককে মাঠ থেকে বের করে দিল আইসিসি

ক্রিকেট দুনিয়া 23 Jun 2021 at 11:57am 641
Googleplus Pint
যে কারনে ২ ভারতীয় সমর্থককে মাঠ থেকে বের করে দিল আইসিসি

চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলা দেখতে আসা দুজন ভারতীয় সমর্থককে গ্যালারি থেকে মাঠের বাইরে বের করে দিয়েছে আইসিসি। তাদের বিপক্ষে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠেছে।


ঘটনা টেস্ট চ্যাম্পিয়নশিপের পঞ্চম দিনের। আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডে লড়ছে ভারত ও নিউজিল্যান্ড। ম্যাচ চলাকালীন গত মঙ্গলবার গ্যালারিতে থাকা দুজন সমর্থক বাউন্ডারি লাইনের পাশে ফিল্ডিংয়ে দাঁড়ানো কিউই ক্রিকেটারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী ভাষা ব্যবহার করতে থাকেন। বিশেষ করে আক্রমণ করা হয় রস টেলরকে। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয় আইসিসি।


এই ঘটনা অবশ্য শুরুতে নজরে আসেনি কারও। এক সমর্থক টেলিভিশন পর্দায় দেখে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। সেই চিত্র নজরে আসে আইসিসির। দ্রুত পদক্ষেপ নেয় আন্তর্জাতিক ক্রিকেটেরর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। অভিযোগের ভিত্তিতে ভারতের দুই সমর্থককে গ্যালারি থেকে সোজা মাঠের বাইরে বের করে দেওয়া হয়।


সে সমর্থক সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘মাঠের দর্শকদের ব্যবহার কেউ লক্ষ্য করছেন? নিউজিল্যান্ড দলের উদ্দেশে কটূক্তি করছেন দুজন দর্শক। টেলরের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্যও করা হচ্ছে।’


সেই দর্শকের টুইটের জবাব দিয়ে আইসিসি-র জেনারেল ম্যানেজার অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশনস ক্ল্যারি ফারলং লিখেছেন, ‘কটূক্তি করার জন্য দুই জন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে এবং তাদের মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। ধন্যবাদ। আমরা কখনোই এমন আচরণকে প্রশ্রয় দেই না।’


সূত্রঃ ঢাকা পোস্ট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)