তিন শর্তে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 22 Jun 2021 at 9:20am 535
Googleplus Pint
তিন শর্তে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়া দল তিনটি ‘কঠীন’ শর্ত দিয়েছে। বিসিবি সেসব শর্তও মেনে নিচ্ছে। ইতিমধ্যে দু’টি শর্ত মেনে নেওয়া হয়েছে। তৃতীয় শর্তটি বেশ ‘কঠীন’ এবং সেটা বিসিবির হাতে নেই। তার জন্যই এখন চলছে আলাপ-আলোচনা।


ক্রিকেট অস্ট্রেলিয়া সিএ’র তৃতীয় শর্ত হলো বিমানবন্দরে পৌঁছে তারা কোনা ইমিগ্রেশন করবে না। বিমান থেকে নেমে সোজা টিম হোটেলে চলে আসতে চাইছে।


অপর দু’টি শর্ত ছিলো এক হোটেলে থাকতে হবে দু’দলকে। এই হোটেলে ক্রিকেটার এবং কোচিং স্টাফ ছাড়া অন্য কোনো গেস্ট প্রবেশ করতে পারবেন না। দ্বিতীয় শর্তটি হলো- এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজন করতে হবে।


প্রথম দুই শর্ত বিসিবির অধীনে থাকায় তা মেনে নিয়েছেন বিসিবির শীর্ষ কর্তারা। কিন্তুু তৃতীয় শর্তটি বিসিবির অধীনে নয়। তার জন্য ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিকল্প উপালে টিম হোটেলে ইমিগ্রেশন সম্পন্ন করা যায় কিনা সেটা ভেবে দেখা হচ্ছে।


সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের অনুমতি পেলেই অস্ট্রেলিয়াকে জানিয়ে দেওয়া হবে সিদ্ধান্ত। বিসিবি চাচ্ছে সিভিল এভিয়েশনের কর্মকর্তারা যেনো টিম হোটেলে এসে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের ইমিগ্রেশন সম্পন্ন করেন।


তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়। বিসিবিও এই শর্তের ব্যাপারে এখনি কিছু জানায়নি অস্ট্রেলিয়াকে। তবে ক্রিকেটের প্রভাবশালী দেশটিকে সফরে আনতে হলে হয়তো এই শর্তও মেনে নিতে হবে বোর্ডকে।


সূত্রঃ এসএনপি স্পোর্টস

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)