প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া 22 Jun 2021 at 8:32am 663
Googleplus Pint
প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

প্যারাগুয়ের বিপক্ষে শেষ ছয় বছর জিততে না পারার আক্ষেপ নিয়েই কোপা আমেরিকায় মাঠে নেমেছিল আলবিসেলেস্তারা। এইবার আর ভুল করেনি। ছয় বছর পর প্যারাগুয়ের সাথে ১-০ গোলে জিতলো তারা। এই জয়ে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ের গ্রুপ পর্বের খেলায় টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে দলটি।


এস্তাদিও ন্যাসিওনাল দে ব্রাসিলিয়ায় শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে লিওনেল মেসিরা। প্রথম কয়েকমিনিট ডি মারিয়াকে আটকে রাখতেই হিমশিম খায় প্যারাগুয়ে। শুরুর ২ মিনিটেই ডি-বক্সের কাছে মেসিকে দারুণ একটি পাস দেয় মারিয়া। কিন্তু মেসির দুর্বল শটের কারণে গোলকিপার সিলভার হাতেই আটকে যায় সেই আক্রমণ।


তবে সফলতা আসে দ্রুতই, ম্যাচের ১০ মিনিটের মাথায় ডি মারিয়া আবারও প্যারাগুয়ের রক্ষণভাগ ভেদ করে ‘থ্রু’ বল ঠেলে দেয় অ্যালেহান্দ্রো গোমেজের দিকে। সেই বল পেনাল্টি জোন থেকে চিপ শটে জালে মাঠায় সেভিয়ার খেলোয়াড় গোমেজ।


প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ করলেও অফসাইডের বাঁশি বাজান রেফারি। এতে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় আলবিসেলেস্তারা। গোলের দিক থেকে পিছিয়ে থাকলেও ৫৫ভাগ বল দখল রেখে এগিয়ে ছিল ব্যারিজ্জু শিষ্যরা।


বিরতি থেকে ফিরে এসে আবারও আক্রমণ চালাতে থাকে স্কালোনি শিষ্যরা। তবে কিছুক্ষণের মাঝেই ছন্দপতন ঘটে আর্জেন্টিনার। গত কয়েক ম্যাচের মতো দ্বিতীয়ার্ধে আবারও সুবিধা করতে পারেনি তারা। অন্যদিকে, ম্যাচের ৫৬ ভাগ বল দখল রেখে আধিপত্য বিস্তার করেছে প্যারাগুয়ে। তবে গোলের দেখা পায়নি। শেষপর্যন্ত গোমেজের ১ গোলের লিড নিয়েই খেলা শেষ হয়।


এই জয়ে কোপা আমেরিকার গ্রুপ ‘এ’তে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিওনেল স্কালোনি শিষ্যরা। এতে আসরের শেষ আট নিশ্চিত হয়ে গিয়েছে তাদের। অন্যদিকে, ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে প্যারাগুয়ে।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)