চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে বাংলাদেশের সামনে বড় বাধা ভারত

ক্রিকেট দুনিয়া 21 Jun 2021 at 12:33pm 604
Googleplus Pint
চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে বাংলাদেশের সামনে বড় বাধা ভারত

কিছুদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছিলেন এককভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় বাংলাদেশ।


বাংলাদেশের সেই আশায় প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে ভারত। ২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে আটটি বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।


এর মধ্যে রয়েছে দুইটি ওয়ানডে বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপ আছে দুটি, ২০২৭ এবং ২০৩১ সালে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে চারটি ২০২৪, ২০২৬, ২০২৮ এবং ২০৩০। এছাড়াও নতুন করে আবারো আয়োজন করা হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। দুইটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ২০২৫ এবং ২০২৯ সালে।


২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজনে চিন্তাভাবনা করছে বিসিবি। বাংলাদেশের পাশাপাশি এই টুর্নামেন্টের আয়োজন করতে চায় ভারত। শুধু চ্যাম্পিয়ন্স ট্রফি নয় ২০২৪-২০৩১ সালের মধ্যে আরও তিনটি বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে সৌরভ গাঙ্গুলী।


বার্তা সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ‘২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির সাথে ২০২৮ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০৩১ ওয়ানডে বিশ্বকাপের জন্য আমরা বিড করব।


চ্যাম্পিয়ন্স ট্রফি ছোট টুর্নামেন্ট হলেও অনেক জনপ্রিয়। ভারতের উচিৎ ২-৩ বছরে একটি করে বৈশ্বিক ইভেন্ট আয়োজন করা। সেই লক্ষ্যে আমরা চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চাই।’


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)