আসছে 'বাংলাদেশ টাইগার্স' নামের ছায়া জাতীয় দল

ক্রিকেট দুনিয়া 16 Jun 2021 at 10:23am 213
Googleplus Pint
আসছে 'বাংলাদেশ টাইগার্স' নামের ছায়া জাতীয় দল

জাতীয় দলের আদলে 'ছায়া জাতীয় দল' গঠন করার ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নাম রাখা হয়েছে বাংলাদেশ টাইগার। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের যথাযথ অনুশীলনের সুযোগ দিতে এই 'ছায়া' দল গঠন করা হবে।


আজ মঙ্গলবার বোর্ড মিটিং শেষে এই ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জাতীয় দলের কোচের সরাসরি নির্দেশনায় এই ছায়া দলের দায়িত্বে থাকবেন স্থানীয় কোচেরাই।


জাতীয় দলের বাইরে চলে যাওয়া ক্রিকেটাররা অনুশীলনের সুযোগ পান না- এটা পুরনো অভিযোগ। তাছাড়া জাতীয় দলের জন্য ক্রিকেটারদের প্রস্তুত করার মঞ্চও কম।


ইংল্যান্ডে 'এ' দল হিসেবে আছে 'ইংল্যান্ড লায়ন্স', আয়ারল্যান্ডে আছে 'আয়ারল্যান্ড উলভস'। দুঃখজনক হলেও সত্য যে, বাংলাদেশে 'এ' দল বলতে অনেক দিন ধরেই কিছু নেই। এবার সেই 'এ' দলের অভাব পূরণে আসতে যাচ্ছে 'ছায়া জাতীয় দল'।


বাংলাদেশ 'এ' দল ২০১৫ সালের পর থেকে খেলেছে স্রেফ ৯টি প্রথম শ্রেণির ম্যাচ। আর ২০১৪ সালের পর থেকে টি-টোয়েন্টি খেলেছে মাত্র ৪টি। তাই বিসিবি সভাপতি বলেন, এই 'ছায়া দল' গঠনের মূল উদ্দেশ্য জাতীয় দলের জন্য নতুন ক্রিকেটারদের তৈরি রাখা।


উদাহরণ হিসেবে সৌম্য সরকার আর ইমরুল কায়েসর কথাও শোনা যায় বিসিবি বসের মুখে। তারা যেন জাতীয় দলের সরবরাহ সারি সমৃদ্ধ হয়। জাতীয় দলের মতোই অনুশীলনের সমস্ত সুযোগ-সুবিধা পাবেন এই দলের ক্রিকেটাররা।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)