মুশফিকের রান তোলার ক্ষমতা দেখে অবাক ভিভিএস লক্ষ্মণ

ক্রিকেট দুনিয়া June 14, 2021 1,062
মুশফিকের রান তোলার ক্ষমতা দেখে অবাক ভিভিএস লক্ষ্মণ

প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত ব্যাট করেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই সদস্য। সর্মথকরা ভোট দিয়ে মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে তাকে জয়ী করেন।


সোমবার (১৪ জুন) দুপুরে আইসিসি বিবৃতির দিয়ে বিষয়টি নিশ্চিত করে। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ভোটে পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার স্পিনার প্রাভিন জয়াবিক্রমাকে পরাজিত করেছেন মুশফিক।


গেল মাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৮৭ বলে ৮৪ রান করেন। দ্বিতীয় ম্যাচে ১২৭ বলে তার ১২৫ রান উপহার দেন তিনি। এতে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় লাল-সবুজরা।


তৃতীয় ও শেষ ম্যাচে মুশফিকের ব্যাট থেকে ৫৪ বলে ২৮ রানের ইনিংস আসে। সিরিজে ২৩৭ রান করে সেরা খেলোয়াড় হন তিনি।আইসিসির ভোটিং অ্যাকাডেমির প্রতিনিধি হিসেবে নিয়োজিত রয়েছেন ভিভিএস লক্ষণ। ভারতীয় কিংবদন্তি মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ।


আইসিসির দেয়া বিবৃতিতে লক্ষণ বলেন, ‘১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরও তার রান তোলার ক্ষমতা কমেনি। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ছিলেন। ছিলেন ধারাবাহিক। দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংস খেলে দলকে ২-০ তে লিড এনে দেন।


এতে ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয় পায় বাংলাদেশ। উইকেটের পেছনে ও ব্যাট হাতে ফিটনেস ও স্কিল দিয়ে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন তিনি।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪