২ গোলে এগিয়ে থেকেও জিততে পারলোনা আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া June 9, 2021 1,344
২ গোলে এগিয়ে থেকেও জিততে পারলোনা আর্জেন্টিনা

শুরুতেই কলম্বিয়াকে কাঁপিয়ে দিয়েছিল আর্জেন্টিনা। ম্যাচের আট মিনিটের মধ্যে তারা এগিয়ে গেলো দুই গোলের ব্যবধানে। তবে হাল ছেড়ে না দিয়ে লড়াই অব্যাহত রাখে কলম্বিয়া। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের গোলে মেসিদের রুখে দিলো কলম্বিয়া।


কোপা আমেরিকার শুরু আগেই বিশ্বকাপ বাছাই পর্বে বুধবার ভোরে কলম্বিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। কলম্বিয়ার এস্তাদিও মেত্রোপলিতানোয় ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।


আর শুরুটা দারুণ করলেও তীরে এসে তরী ডুবিয়েছেন স্কলানির শিষ্যরা। প্রথমার্ধেই দুই গোলের লিড নিয়েও সেই ড্রয়ে ম্যাচ হয়েছে আর্জেন্টিনার।


ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে রদ্রিগো দে পলের দারুণ ফ্রি কিকে লাফিয়ে হেডে দলকে এগিয়ে নেন রোমেরো। এর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পারেদেস।


প্রথমার্ধের ৩৪তম মিনিটে ঘটে এক দুর্ঘটনা। বল ধরতে গিয়ে কলম্বিয়ার ইয়েরি মিনার সঙ্গে ধাক্কা লেগে বেকায়দায় পড়ে যান আর্জেন্টিনার মূল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।


মাথায় ও কাঁধে আঘাত পান তিনি। পাঁচ মিনিটেরও বেশি সময় মাঠেই তার চিকিৎসা চলে। কিন্তু তাতেও সেরে না উঠলে স্ট্রেচারে করে তাকে বাইরে নেওয়া হয়।


মূল গোলরক্ষক হারিয়ে দুশ্চিন্তার ছায়া নেমেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের শিবিরে। কারণ কোপা আমেরিকা শুরুর মাত্র কদিন আগে বিষয়টি দলটিকে বড় দুর্ভাবনার ফেলেছে। এরপর প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ২-০ স্কোরলাইনে মাঠ ছাড়ে দুই দল।


দ্বিতীয়ার্ধে নেমেই একটি গোল শোধ করেন লুইস মুরিয়েল। ৫১তম মিনিটে মুরিয়েল সফল হলে স্কোর গিয়ে দাঁড়ায় ২-১ এ। এভাবেই চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। আর্জেন্টাইন সমর্থকরা ধরেই নেয় যে, এক গোলের ব্যবধানে জয় নিশ্চিত করে মাঠ ছাড়বে মেসির দল।


কিন্তু সেই ধারণাকে ভেঙে চুরমার করে দেন মিগুয়েল বোরহা। তাও কিনা অতিরিক্ত যোগ করা সময়ের শেষ মুহূর্তে। এ যেন শেষ মুহূর্তে কলম্বিয়ার চমক। ৯৪তম মিনিটে বোরহার গোলে ২-২ সমতায় ফেরে কলাম্বিয়া।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন