শেষ মূহুর্তের গোলে ভারতের কাছে হারলো বাংলাদেশ

ফুটবল দুনিয়া June 7, 2021 776
শেষ মূহুর্তের গোলে ভারতের কাছে হারলো বাংলাদেশ

অনেক আশা-আকাঙ্ক্ষা নিয়ে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। তাদের আত্মবিশ্বাসের জ্বালানি ছিল আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়েও ড্র করা ম্যাচটি। কিন্তু পারলো না লাল-সবুজের প্রতিনিধিরা।


কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে জমাট রক্ষণ তৈরি করে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেছিল বাংলাদেশ। কিন্তু সুনীল ছেত্রীর একমাত্র গোলে হারের তিতো স্বাদ পেয়েছে তারা।


শুরু থেকে ভারত ধারাবাহিকভাবে আক্রমণে যায়। তবে বেশির ভাগ সময় তারা বক্সের বাইরে থেকে শট নেয়। যা খুব একটা ফলপ্রসূ হয়নি। সুবর্ণ সুযোগ তারা পায় ৩৫ মিনিটে।


কর্নার থেকে বক্সের ঠিক সেন্টার থেকে চিংলেনসানা সিংয়ের বুলেট গতির হেড গোললাইন থেকে প্রতিহত করেন রিয়াদুল হাসান। পরের কর্নার থেকে সুনীল ছেত্রীর হেড গোলপোস্টের ওপর দিয়ে যায়।


৪০ মিনিটে বাংলাদেশের দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। মোহাম্মদ ইব্রাহিমের ডান পায়ের শট প্রতিহত করে ভারতের রক্ষণভাগ। এর পরই তারিক রায়হান কাজীকে ঠেকান প্রতিপক্ষ গোলকিপার। বিরতির আগ মুহূর্তে মতিন মিয়ার শট ব্যর্থ হয়।


ম্যাচের বেশিরভাগ সময় দুই দল সমানে সমানে লড়ছিল। তবে শেষ মুহূর্তে গোল খেয়ে বসল বাংলদেশ। ম্যাচের ৭৯তম মিনিটে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী স্কোরলাইন ১-০ করেন।


এরপর ৮০তম মিনিটে হলুদ কার্ড দেখেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আবারও সুনিল ছেত্রীর গোল!


দুর্দান্ত শটে ভারত অধিনায়ক বাংলাদেশি ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে দেন। স্কোরলাইন হয়ে যায় ২-০।


সূত্রঃ রাইজিংবিডি, কালের কন্ঠ