সিপিএলের সূচি পরিবর্তন করতে উইন্ডিজকে অনুরোধ করলো বিসিসিআই

খেলাধুলার বিবিধ May 30, 2021 962
সিপিএলের সূচি পরিবর্তন করতে উইন্ডিজকে অনুরোধ করলো বিসিসিআই

আইপিএলের দ্বিতীয় পর্ব আগামী সেপ্টেম্বরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে এই সময়টায় আন্তর্জাতিক ক্রিকেটারদের পাওয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছে। এই কারণে সিপিএলের সূচি যেন পরিবর্তন করা হয় সেজন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে অনুরোধও জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।


দীর্ঘদিন আলোচনার পর অবশেষে আইপিএল আয়োজনের জন্য ‘উইন্ডো’ খুঁজে পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আরব আমিরাতে আয়োজন করা হবে আইপিএলের বাকি অংশ। তবে আইপিএলের জন্য নিজেদের ক্রিকেটারদেরকে ছাড়বে না বলে জানিয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।


এদিকে আইপিএলের আগে সিপিএল আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সূচি অনুযায়ী ২৮ আগস্টে শুরু হবে এই টুর্নামেন্ট। সিপিএলের পর্দা নামবে ১৯ সেপ্টেম্বর। অন্যদিকে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে আইপিএল আয়োজন করতে চাচ্ছে বিসিসিআই। আর আইপিএলের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের চাচ্ছে বিসিসিআই।


এই কারণে সিপিএলের সূচি ৭-১০ দিন এগিয়ে আনার অনুরোধও করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সিপিএলের সূচি পরিবর্তনের ইস্যু নিয়ে কথা বলেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কিরিট। তিনি বলেন, তাদের অনুরোধের বিষয়টি নিয়ে আমরা আলোচনা করছি। তবে এখানে অনেকগুলো বিষয় জড়িত রয়েছে।


শুধু ক্যারিবীয় ক্রিকেটাররাই নন আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে যাবে সাবেক ক্রিকেটাররাও। এক্ষেত্রে তাদের কোয়ারেন্টিন কেমন হবে সেটি নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা চলছে বলে জানান ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ।


ঠিক কবে থেকে তাদের টুর্নামেন্টটি আরম্ভ হবে সেটি নিয়ে আমরা বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। সেক্ষেত্রে আরব আমিরাতে পা রাখার পর আমাদের সিপিএলের বায়ো-বাবলে থাকা ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং ধারাভাষ্যকারদের প্রটোকল কেমন হবে সেটিও একটি ইস্যু। – হিন্দুস্তানটাইমস/ ক্রিকটাইম/ আমাদের সময়