ইংল্যান্ড সফরে কোহলিদের ২৪ দিনের কোয়ারেন্টাইন

ক্রিকেট দুনিয়া May 18, 2021 415
ইংল্যান্ড সফরে কোহলিদের ২৪ দিনের কোয়ারেন্টাইন

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জুনের প্রথম সপ্তাহে ইংল্যান্ড সফরে যাবে ভারত। যেখানে কঠিন কোয়ারেন্টাইনে থাকতে হবে বিরাট কোহলিদের। দেশ ও বিদেশ মিলে মোট ২৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতের ক্রিকেটারদের।


আগামী ১৮ জুন থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। ইংল্যান্ডের বিমান ধরার আগে ভারতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে কোহলিদের। মুম্বাইয়ের একটি হোটেলে ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।


বুধবার থেকে শুরু হবে দেশের মাটিতে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন। মুম্বাইয়ে থাকা ক্রিকেটারদের কোয়ারেন্টাইন শুরু হবে আগামী সোমবার থেকে। যদিও বুধবার থেকেই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে ‍মুম্বাই অবস্থান করা ক্রিকেটারদের।


কোয়ারেন্টাইনে থাকাকালীন বেশ কয়েকবার করোনা পরীক্ষা দিতে হবে ক্রিকেটারদের। যেখানে কেউ করোনা পজেটিভ হলে ছিটকে যাবেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ থেকে। ২ জুন চার্টার্ড ফ্লাইটে মুম্বাই থেকে সাউথ্যাম্পটন যাবে ভারত।


সেখানে পৌঁছে থাকতে হবে আরও ১০ দিনের কোয়ারেন্টাইনে। সাউদাম্পটনে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকলেও অনুশীলন করার সুযোগ পাচ্ছেন ভারতের ক্রিকেটাররা। স্টেডিয়াম কমপ্লেক্সে টিম হোটেল হওয়ায় এই ‍সুবিধা পাচ্ছে তাঁরা। কোহলিদের সঙ্গে একই বিমানে করে ইংল্যান্ড সফরে যাবেন ভারত নারী দল।


এদিকে প্রায় ৪ মাসের ইংল্যান্ড সফরে পরিবার সঙ্গে নেয়ার সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। কোহলিরা নির্ধারিত ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকলেও পরিবারের সদস্যদের ক্ষেত্রে প্রক্রিয়া একটু শিথিল করার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে যোগাযোগ করে চেষ্টা চালিয়ে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।


সূত্রঃ ক্রিকফ্রেন্জি