আকাশছোঁয়া মূল্যে বিসিবির সম্প্রচার স্বত্ব কিনলো এই প্রতিষ্ঠান

ক্রিকেট দুনিয়া 17 May 2021 at 9:28pm 1,001
Googleplus Pint
আকাশছোঁয়া মূল্যে বিসিবির সম্প্রচার স্বত্ব কিনলো এই প্রতিষ্ঠান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই বছরের টিভি সম্প্রচার স্বত্ত্ব পেয়েছে মার্কেটিং প্রতিষ্ঠান বেনটেক। ঘরের মাঠে ২০২১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সব সিরিজ সম্প্রচার করবে তারা।


সূচি অনুসারে ২০২৩ সাল পর্যন্ত ঘরের মাঠে ১৮ টি ওয়ানডে এবং ১৯ টি টি -টোয়েন্টি সহ সাতটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা| সবগুলো ম্যাচে টিভি সম্প্রচারের স্বত্ব থাকছে তাদের হাতে। তবে তাদের থেকে কিনে নিয়ে ম্যাচগুলো সম্প্রচার করতে পারবে জিটিভি কিংবা টি স্পোর্টস।


এ ব্যাপারে এক গণমাধ্যমকে বিসিবির মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আনুষ্ঠানিক দরপত্রের মাধ্যমে বেনটেক আগামী দুই বছরের জন্য টিভি স্বত্ত্ব কিনে নিয়েছে।


কাল (মঙ্গলবার) এই প্রতিষ্ঠান কতো টাকায় এই স্বত্ত পেয়েছে সেটা ঘোষণা করা হবে । যেহেতু স্বত্ত্ব পেয়েছে এবার তারাই নিশ্চিত করবে টিভি সম্প্রচারের জন্য দেশীয় নাকি বিদেশি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেবে।’


জালাল ইউনুস না জানালেও বিসিবির একটি সূত্র বলছে, ১৬১.৫ কোটি টাকায় এই স্বত্ব কিনে নিয়েছে বেন টেক। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই বেনটেক সম্প্রচারের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যুক্ত হবে।


গুঞ্জন রয়েছে তিনটি টিভি বেনটেকের কাছ থেকে এই সিরিজের স্বত্ব¦ কিনে নিয়ে সম্প্রচার করবে। জানা গেছে, এবারের এই সিরিজ দেখা যাবে দেশীয় টিভি টি-স্পোর্টস, মাছরাঙা ও গাজী টিভিতে।


চলতি বছরের জানুয়ারিতে সবশেষ হোম সিরিজেও টি স্পোর্টস এবং গাজী টিভি কে পিছনে ফেলে ১৭ কোটি ৯৭ লাখ টাকায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য সম্প্রচার স্বত্ব কিনেছিলো তারা। সেই সিরিজের খেলা তাদের থেকে কিনে নিয়ে দেখিয়েছিল জিটিভি-টি স্পোর্টস।


বিসিবি গত ২৮ এপ্রিল হোম সিরিজ সম্প্রচারের অধিকারের জন্য ১৮ই মে, ২০২১ থেকে ৫ ই অক্টোবর, ২০২৩ এর জন্য আর্থিক প্রস্তাবের আমন্ত্রণ জানিয়েছিলো। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)