পছন্দের ব্যাটিং পজিশনে ফিরছেন সাকিব, শান্ত-সৌম্য আউট!

ক্রিকেট দুনিয়া May 17, 2021 647
পছন্দের ব্যাটিং পজিশনে ফিরছেন সাকিব, শান্ত-সৌম্য আউট!

২০১৯ বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের কাঁদিয়েছিলেন সাকিব আল হাসান। যদিও শেষ পর্যন্ত ম্যান অব দ্যা সিরিজের পুরষ্কার তার হাতে ওঠেনি, তারপরও সেই বিশ্বকাপে নতুন সাকিবকে দেখেছে গোটা পৃথিবী।


বিশ্বকাপে তার ব্যাটিং গড় ছিলো প্রায় ৯০ এর কাছাকাছি। তার পরেই জুয়াড়ির ফাঁদে পড়ে একবছরের নিষেধাজ্ঞা গ্রহণে বাধ্য হন মিস্টার আল হাসান।


একবছর পরেই সাকিব ফেরেন উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে। তবে হারিয়েছিলেন তার পছন্দের তিন নাম্বর জায়গাটি। যে পজিশনে ব্যাট করে বিশ্বকাপে রান করেছিলেন ৬০৬। কিন্তু বিসিবির পরীক্ষা নিরীক্ষার পাল্লায় সেই জায়গা ছেড়ে দিতে হয়েছিলো সৌম্য ও শান্তকে।


সাকিবের পজিশনে ব্যাট করতে নেমে তারাও অবশ্য নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। তাই সাকিবের জায়গা সাকিবকেই ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।


সম্প্রতি বিসিবির একজন কর্মকর্তা গণমাধ্যমে বলেছেন, আবারও সাকিবকে সেই স্থানে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরও বলেন,সাকিব তো আমাদের সেরা খেলোয়াড়। সে সব জায়গায় সব কন্ডিশনে ভালো খেলে।


তবে কোচ ও ম্যানেজমেন্টের সবাই তিনের বিকল্প কাউকে সুযোগ দিয়ে অবস্থার পর্যবেক্ষণ করতে চেয়েছিল। সেখানে শান্ত-সৌম্যদের সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু তারা সফল হতে পারেনি। তাই সাকিবকে ফের তিনে ফেরানো হচ্ছে। ওর জায়গা আর নড়চড় করা হচ্ছে না।’


শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচেই সাকিবকে দেখা যাবে তার পছন্দের তিন নম্বর ব্যাটিং পজিশনে। তবে শান্ত বা সৌম্য খেলবেন কোন পজিশনে সেই প্রশ্ন কিন্তু রয়েই গেলো। সেটার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচের দিন পর্যন্ত।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন