আইপিএলে দেখা যাবে মোহাম্মদ আমিরকে!

ক্রিকেট দুনিয়া 13 May 2021 at 10:47am 385
Googleplus Pint
আইপিএলে দেখা যাবে মোহাম্মদ আমিরকে!

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। বিশ্বের সব দেশের ক্রিকেটাররা আইপিএল খেলার জন্য মুখিয়ে থাকলেও পাকিস্তানি ক্রিকেটারের খেলতে পারেনা এই টুর্নামেন্ট।


যদিও শুরুর মৌসুমে পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার খেলেছিলেন। মূলত দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল খেলার সুযোগ পান না!


তবে আইপিএলে খেলবেন পাকিস্তানের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির। বর্তমানে পাকিস্তানের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাঁহাতি এই পেসার।


আর তিনি অবস্থান করছেন ইংল্যান্ডে। তাইতো ভবিষ্যতে ইংল্যান্ডের নাগরিক হিসেবে দেখা যেতে পারে অভিজ্ঞ এই পেসারকে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি।


এবার ইংল্যান্ডের ইংলিশ কাউন্টিতে কেন্টের হয়ে খেলার কথা রয়েছে আমিরের। তাইতো শোনা যাচ্ছে ভবিষ্যতে হয়তো ইংল্যান্ডের নাগরিকত্ব নেবেন বাঁহাতি এই পেসার।


ইংল্যান্ডের নাগরিকত্ব ও আইপিএল নিয়ে এক প্রশ্নে আমির বলেন, ‘এই মুহূর্তে যুক্তরাজ্যে থাকার জন্য আমাকে অনির্দিষ্টকালের ছুটি দেওয়া হয়েছে।


আমি আজকাল ক্রিকেট উপভোগ করছি এবং আরও ৬/৭ বছর খেলার পরিকল্পনা করছি। আমার ছেলে মেয়েরা ইংল্যান্ডে বড় হবে এবং সেখানে তাদের পড়াশোনা করবে।


আমির আরও বলেন, ‘সন্দেহ নেই যে সেখানে যথেষ্ট পরিমাণ সময় ব্যয় করব। এই মুহূর্তে অন্যান্য সম্ভাবনা ও সুযোগ নিয়ে ভাবছি না। ভবিষ্যতে যখন আমি ব্রিটিশ নাগরিকত্ব পাব তখন জিনিসগুলো কিভাবে চলে সেটা দেখা যাবে।’


উল্লেখ্য, এর আগে ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহুমুদ। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)