শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ সম্প্রচার নিয়ে বিপাকে বিসিবি

ক্রিকেট দুনিয়া 09 May 2021 at 10:14am 843
Googleplus Pint
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ সম্প্রচার নিয়ে বিপাকে বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২৩ মে। সেই সিরিজের সম্প্রচার সত্ত্বের জন্য ৪ মে টেন্ডার আহ্বান করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেটির মেয়াদ শেষ হচ্ছে ১২মে। এখন পর্যন্ত কেউ পায়নি শ্রীলঙ্কা সিরিজের সম্প্রচার সত্ত্ব। তার চেয়েও বড় সমস্যা লুকিয়ে আছে সম্প্রচারের ক্ষেত্রে।


সাধারণত বাংলাদেশের খেলা সম্প্রচারের ক্ষেত্রে যে ব্রডকাস্টিং ক্রু কাজ করেন, তারা আসেন ভারত থেকে। করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী ভারত থেকে আগত যে কাউকে থাকতে হবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। যেটির অধীনে বর্তমানে আইসোলেশনে আছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।


এমন অবস্থায় সম্প্রচার কীভাবে হবে, শনিবার এমন প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, ভারত থেকে আনা না গেলে বিশ্ব্বের অন্যান্য দেশ থেকে ব্রডকাস্টিং ক্রু আনার চেষ্টা করবেন তারা। ‘এটা অবশ্যই একটা চ্যালেঞ্জ (ভারতীয় ক্রু আনা)। এই ক্ষেত্রে সরকারের নির্দিষ্ট প্রটোকল আছে।


চেষ্টা করছি এই প্রটোকলের মধ্যে দিয়ে যদি কোনো ক্রু আসার দরকার হয় সেক্ষেত্রে তাদের আনা যায় কি না। এছাড়া অন্য অপশনগুলোও চেষ্টা করছি। বিশ্বের অন্যান্য জায়গায় যে সমস্ত ইভেন্ট আছে প্রয়োজনে সেখান থেকে ক্রু এনে খেলাগুলো চালাব।’


এছাড়াও তিনি জানান, শ্রীলঙ্কা সিরিজ পেছানোর কোনো সম্ভাবনা নেই। প্রধান নির্বাহী বলেন, ‘সিরিজের সময়সূচি পরিবর্তন বা এ ধরনের কোনো সম্ভাবনা এখন দেখছি না। যেটা বলেছি, কিছুটা চ্যালেঞ্জ তো আছেই ক্রু আনা। সে জন্য আমরা অন্য সোর্স ব্যবহার করে এসব ঝামেলা যাতে এড়ানো যায় সে বিষয়ে কাজ করছি।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)