দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া April 29, 2021 727
দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা

নিউজিল্যান্ড সফরের পর আবারও দেখা গেল বাংলাদেশি ক্রিকেটারদের বাজে বোলিং আর বাজে ফিল্ডিংয়ের নমুনা। আর এই সুবিধা পুরোপুরি কাজে লাগিয়ে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে রানপাহাড় গড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।


দিনশেষে তাদের সংগ্রহ ২৯১ রান। অন্যদিকে দিনভর বেগার খাটুনি খাটা বাংলাদেশি বোলারদের অর্জন একমাত্র উইকেট- দিমুথ করুনারত্নে। যিনি প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরির পর আজ ১১৮ রানে আউট হন।


পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার দুই ওপেনার দিনভর বাংলাদেশি বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন। বাংলাদেশি বোলারদের ধারহীন বোলিং আর একের পর এক ক্যাচ মিস লঙ্কান ওপেনারদের বড় স্কোর করার সুযোগ করে দিয়েছে।


১৬৫ বলে তিন অংক স্পর্শ করেন করুনারত্নে। এরপর ১৯০ বলে ১৫ চারে ১১৮ রানে তাকে লিটন দাসের গ্লাভসবন্দি করেন অভিষিক তরুণ পেসার শরিফুল ইসলাম।


শরিফুলের কল্যাণেই দিনের দ্বিতীয় সেশনের শেষ মুহূর্তে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। এজন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৬৩.১ ওভার! অপর ওপেনার লাহিরু থিরিমান্নেও ২১২ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন।


দিনশেষে অপরাজিত আছেন ২৫৩ বলে ১৪ বাউন্ডারিতে ১৩১* রানে। তার সঙ্গী ওসাদা ফার্নান্দোও ৯৮ বলে ৪০* রানে অপরাজিত। একমাত্র আবু জায়েদ রাহি (৪৭ রান) ছাড়া বল হাতে বাংলাদেশের বাকি চার বোলারই 'হাফ-সেঞ্চুরি' করে ফেলেছেন।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন